বিমানবন্দর দিয়ে ওমান যাওয়ার সময় এক নারীসহ দুই রোহিঙ্গা আটক

প্রকাশ:| রবিবার, ৬ এপ্রিল , ২০১৪ সময় ০৭:৪৫ অপরাহ্ণ

পরিচয় গোপন করে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ওমান যাওয়ার সময় আব্দুশ শুক্কুর ও জোবাইদা আক্তার নামের দুই রোহিঙ্গাকে আটক করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

তারা হলেন- আব্দুশ শুক্কুর ও জোবাইদা আক্তার। পাসপোর্টে তাদের নাম রয়েছে কাজী মো.কফিল উদ্দিন ও সলিমা আক্তার। ঠিকানা দেখানো হয়েছে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা ও কক্সবাজারের টেকনাফ। মূলত তারা মায়ানমারের মংডু জেলার মননামা এলাকার বাসিন্দা।

তারা দু’জন রোববার বিকেল ৬টায় ওমান এয়ারলা‌ন্সের একটি ফ্লাইটে করে মাস্কাট যাওয়ার কথা। এর আগে পৌনে পাঁচটার দিকে তাদের আটক করা হয়।

প্রথমে তারা নিজেদের মামা-ভাগনি হিসেবে পরিচয় দিলেও পরে পুলিশের জিজ্ঞাসাবাদে ভাই-বোন বলে স্বীকার করেছে বলে জানিয়েছেন চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর ম্যানেজার উইং কমান্ডার নুর-ই-আলম।

তিনি বলেন, ওমান ইয়ারলাইন্সের যাত্রী শুক্কুর ও জোবাইদা কাউন্টার থেকে বোডিং কার্ড নিতে লাইনে দাড়ান। এসময় দায়িত্বরত সিভিল এভিয়েশনের কর্মকর্তাদের সন্দেহ হয়। পরে তাদের আটক করা হয়।

তিনি বলেন, আটকের পর তারা নিজেদের মামা-ভাগনি হিসেবে পরিচয় দেন। পরে পুলিশের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদ করা হলে নাম পরিবর্তন করে ওমান যাওয়ার বিষয়টি স্বীকার করে। এবং তারা ভাই বোন বলে জানায়।