বিপ্লব ও সংহতি দিবস অত্যন্ত তাৎপর্যপূর্ণ

প্রকাশ:| শুক্রবার, ১০ নভেম্বর , ২০১৭ সময় ১১:১৪ অপরাহ্ণ

হাটহাজারী উপজেলায় বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল ও উদ্দ্যাগেছাত্রদলের যৌথ আয়োজিত আলোচনা সভায়
প্রধান অতিথি ব্যারিষ্টার মীর হেলাল

 

আজ হাটহাজারী উপজেলায় জাতীয় বিপ্লব ও সংহিত দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল ও ছাত্রদলের যৌথ উদ্দ্যাগে আয়োজিত এবং হাটহাজারী উপজেলা যুবদলের সদস্য সচিব শাখাওয়ার হোসেন শিমুলের সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল।

এ সময় মীর হেলাল বলেন জাতীয় বিপ্লব ও সংহতি দিবস বাংলাদেশের রাজনীতিতে এ দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ দিন। ১৯৭৫ সালের এই দিনে সংঘটিত হয়েছিল সিপাহী-জনতার এক ঐতিহাসিক বিপ্লব। সিপাহী-জনতার ঐতিহাসিক এ বিপ্লব দেশের তৎকালীন রাজনীতি গতিধারাই পাল্টে দিয়ে দেশ ও জাতিকে নতুন পরিচয়ে সিক্ত করেছিল। ওই বছরের ১৫ আগস্ট পরবর্তী সেনা অভ্যুত্থান, পাল্টা সেনা অভ্যূত্থানের মধ্য দিয়ে দেশে যখন চরম নৈরাজ্যজনক পরিস্থিতি বিরাজ করছিল, তখন সিপাহী-জনতার মিলিত ঐক্যের অভ্যুত্থান দেশ ও জাতিকে অনাকাঙ্খিত শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে মুক্তি দিয়েছিল। অভূতপূর্ব সেই বিপ্লব – অভ্যুত্থানের মধ্যদিয়ে সাময়িক বন্দিদশা থেকে মুক্ত হন তৎকালীন সেনাপ্রধান মেজর জেনারেল জিয়াউর রহমান।১৯৭৫ সালে আমরা স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় ঐক্যবদ্ধ হয়েছিলাম, সেই একই চেতনাকে বুকে ধারণ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র পূনঃপ্রতিষ্ঠা ও দেশের স্বাধীনতা রক্ষায় আবার সুদৃঢ় জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

এ আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক সোলাইমান মঞ্জু, উত্তর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মনিরুল আলম জনি, পৌরসভা বিএনপিরর যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট মাসুদুল আলম, বিএনপি নেতা দিদারুল আলম, উত্তর জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক আকবর আলী,উত্তর জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক তকিবুল হাসান চৌধুরী, উপজেলা ছাত্রদলের আহবায়ক নুরুল কবির তালুকদার, সদস্য সচিব, ওহিদুল ইসলাম টিটু সহ প্রমুখ নেতৃবৃন্দ।

 

 


আরোও সংবাদ