বিপ্লব উদ্যান হচ্ছে ভার্চুয়াল রিয়েলিটি পার্ক

প্রকাশ:| বুধবার, ১৬ নভেম্বর , ২০১৬ সময় ১১:৪১ অপরাহ্ণ

নগরীর ষোলশহর দুই নম্বর গেট এলাকার বিপ্লব উদ্যানকে ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) পার্ক করার প্রস্তাব দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) হিসাব নিরীক্ষা ও রক্ষণ বিষয়ক স্থায়ী কমিটি।

বুধবার (১৬ নভেম্বর) চসিকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কমিটির সভায় এ প্রস্তাব দেওয়া হয়। কমিটির সভাপতি কাউন্সিলর মোহাম্মদ মোবারক আলীর সভাপতিত্বে সভায় স্থায়ী কমিটির সদস্য  প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর সালেহ আহমদ চৌধুরী, সদস্যসচিব ও প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মো. সাইফুদ্দিন, সহকারী এস্টেট অফিসার এখলাসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ভিআর পার্ক সম্পর্কে জানতে চাইলে কাউন্সিলর মোহাম্মদ মোবারক আলী বলেন, চসিকের আয়বর্ধক পরিকল্পনার অংশ হিসেবে বিপ্লব উদ্যানকে ভিআর পার্কে রূপান্তরের প্রস্তাব দেওয়া হয়েছে। আউটসোর্সিংয়ের মাধ্যমে ভার্চুয়াল ভিআর কার্যক্রম পরিচালিত হবে। এর জন্য চসিক রাজস্ব পাবে।

ভিআর পার্ক করলে নগরবাসীর জন্য পার্কটি উন্মুক্ত থাকবে কিনা জানতে চাইলে তিনি বলেন, অবশ্যই এখন যেভাবে পার্কটি সবার জন্য উন্মুক্ত থাকছে ভিআর পার্কও থাকবে। প্রবেশের জন্য কোনো টিকেট লাগবে না। পরিবর্তনটি আসবে বর্তমানে বসার যে শেড বা আসনগুলো আছে তার মধ্য থেকে কিছু ইলেকট্রিক্যাল চেয়ারে রূপান্তর করা হবে। ওই চেয়ারে বসে দর্শকরা নির্ধারিত ফি দিয়ে চশমা পরে সায়েন্স ফিকশন, রোলার কোস্টার, মেরিন গেম, হরর গেম ইত্যাদি ভার্চুয়াল গেম উপভোগ করতে পারবে।

তিনি বলেন, বর্তমানে উদ্যানটিতে শুধু পাতাবাহার গাছই আছে। ভিআর পার্ক হলে সেখানে দেশি-বিদেশি ফুল, অর্কিডসহ রকমারি উদ্ভিদরাজি লাগানো হবে। দর্শকরা নতুন ব্যঞ্জনা পাবেন।

সভায় চৌধুরী হাসান মাহমুদ হাসনী স্থায়ী কমিটিকে শতভাগ কার্যকর করার ওপর গুরুত্বারোপ করেন।

তিনি অগ্রিম সমন্বয়ের বিষয়ে, মার্কেট এবং হোল্ডিং ট্যাক্সসহ খাতওয়ারী বকেয়া, অগ্রীম ও হালনাগাদ বিবরণী মাসের ১-৭ তারিখের মধ্যে প্রেরণের জন্য বিভাগীয় প্রধানকে তাগাদা দেওয়ার পরামর্শ দেন।

সভায় এস্টেট বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাকে চসিকের স্থাবর ও অস্থাবর সম্পত্তির বিবরণ পেশ করার জন্য নির্দেশনা দেওয়া হয়। এ ছাড়া অযান্ত্রিক গাড়িগুলোর লাইসেন্স প্রদানের জন্য সুপারিশ করা হয়


আরোও সংবাদ