বিপিএল উৎসব চট্টগ্রামে, অনুশীলনে দলগুলো

প্রকাশ:| শনিবার, ২৮ নভেম্বর , ২০১৫ সময় ১১:২২ অপরাহ্ণ

:: মিজান মনির, নিউজচিটাগাং ২৪::

taskin9বিপিএলের ঠিকানা এখন চট্টগ্রামে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলায় অংশ নিতে ছয়টি দল এখন বন্দরনগরীতে। এবারের বিপিএলের দ্বিতীয় ধাপে সোমবার থেকে চট্টগ্রামের এ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ৮টি ম্যাচ। মাঠের লড়াইয়ে এগিয়ে যেতে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পুরোদমে অনুশীলন করেছে ৬টি দল। লক্ষ্য একটাই পয়েন্ট টেবিলে সংখ্যাটা বাড়িয়ে শিরোপার পথে এগিয়ে যাওয়া। ব্যক্তিগত পারফরমেন্সের পাশাপাশি দলগতভাবেও মাঠে নিজেদের সেরাটা উজাড় করে দিতে প্রস্তুতি নিচ্ছেন সবাই। এদিকে বিপিএলের ম্যাচকে ঘিরে চট্টগ্রামে শুরু হয়েছে ক্রিকেট উন্মাদনা।

বিপিএলের দ্বিতীয় পর্বে ভালো কিছু করতে চাইবে স্বাগতিক চিটাগাং ভাইকিংস। সে লক্ষ্যেই শেষ সময়ে তামিম, চিগুম্বুরা, বিজয়, তাসকিনরা নিজেদের ঝালিয়ে নিচ্ছেন। এবারের আসরে চার ম্যাচে দুই জয় নিয়ে চিটাগং ভাইকিংসের অবস্থান পঞ্চম। শিরোপা জিততে পারফরমেন্সের গ্রাফটা সমৃদ্ধ করতে চান দলটির অধিনায়ক তামিম ইকবাল। স্বাগতিক চিটাগং ভাইকিংস ১টা থেকে ৪টা পর্যন্ত জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করে।

অন্যদিকে প্রথম পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্স দল দুপুর ১টা থেকে ৪টা পর্যন্ত এমএ আজিজ স্টেডিয়ামে অনুশীলন করে। চার ম্যাচে তিন জয়ে তাদের পয়েন্ট ৬। প্রথম ম্যাচে হারলেও টানা তিনটি জয় তুলে নিয়ে শীর্ষস্থানে ওঠে দলটি। চট্টগ্রাম পর্বেও বাজিমাত করতে শনিবার অনুশীলনে মগ্ন ছিলেন মাশরাফি, কুলাসেকারা, স্যামুয়েলস ও ইমরুল কায়েসরা।

পয়েন্ট টেবিলের তলানিতে থাকা মুশফিকুর রহিমের দল সিলেট সুপারস্টারস সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এমএ আজিজ স্টেডিয়ামে অনুশীলন করে। চার ম্যাচের চারটিতে হারা মুশফিক বাহিনী চট্টগ্রামে জয়ের দেখা পেতে ঘাম ঝড়ানো অনুশীলন করে।

শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এমএ আজিজ স্টেডিয়ামে অনুশীলন করে প্রখম পর্বের পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে থাকা বরিশাল বুলস। দলটির অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ নিজেদের তিন ম্যাচে করেছেন ৬৭ রান। এরমধ্যে প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে তার ব্যাট থেকে এসেছে ৫১ রান। এর পরের দুই ম্যাচে রান সংখ্যা দুই অংকের ঘরে নিতে পারেননি তিনি। ফর্ম ফিরে পেতে অনুশীলনের মাঠে নিজেকে তৈরী করার চেষ্টায় ছিলেন তিনি।

প্রথম পর্বের পয়েন্ট টেবিলে তিন নম্বরে থাকা কুমার সাঙ্গাকারার দল ঢাকা ডাইনামাইটস ১টা থেকে ৪টা পর্যন্ত এমএ আজিজ স্টেডিয়ামে অনুশীলন করে। চার ম্যাচে তিন জয় পাওয়া দলটির প্রথম পর্বের শেষ ম্যাচেও জয় তুলে নিয়েছিল। আত্মবিশ্বাসী এ দলটি মঙ্গলবার সন্ধ্যায় মুখোমুখি হবে বরিশাল বুলসের সাথে। অন্যদিকে পাঁচ ম্যাচে তিন জয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে সাকিবের রংপুর রাইডার্স। শনিবার ১টা থেকে ৪টা পর্যন্ত জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করে মিসবাহ উল হক, সৌম্য সরকার ও আরাফাত সানিরা।

এদিকে বিপিএল উপলক্ষে চট্টগ্রামে প্রাণচাঞ্চল্য ফিরে পেয়েছে চট্টগ্রামের ক্রীড়াঙ্গন। চারিদিকে উৎসব উৎসব ভাব বিরাজ করছে। এমএ আজিজ স্টেডিয়াম, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও র‌্যাডিসন ব্লু হোটেলের সামনে শনিবার দিনভর দেখা গেছে উৎসাহী মানুষের ভীড়। বিপিএলের ক্রিকেটারদের গাড়িবহর হোটেল থেকে বের হওয়ার পথে ও স্টেডিয়ামে প্রবেশ মুখে দিনভর মানুষের জটল চোখে পড়েছে। প্রিয় ক্রিকেটারকে এক নজর দেখার জন্য ভীড় জমান তারা। ভক্ত সমর্থকদের উদ্দেশ্যে হাত নেড়েছেন তারকা ক্রিকেটাররাও।

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর বলেন, চট্টগ্রামে বিগত আসরগুলোতে অনেক দর্শক পেয়েছিল বিপিএল। চট্টগ্রামের মানুষ ক্রিকেট পাগল। এছাড়া টিকিটের দাম কম এবং সাগতিক দলও ভালো অবস্থানে রয়েছে। টিকিট বিক্রিও সন্তোষজনক। আশা করছি এবার একটি উৎসব হবে এখানে।