বিপিএলের শেষ চারে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ৪ ডিসেম্বর , ২০১৬ সময় ০৯:৫৬ অপরাহ্ণ

ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় বিপিএল!বিপিএলের আসরের শুরু থেকেই ভালো খেলে ভক্তদের মন জয় করে রেখেছিল খুলনা টাইটান্স। এরই ধারাবাহিকতায় ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে শেষ চার নিশ্চিত করল মাহমুদউল্লারা।

এদিকে খুলনার এই জয়ে এবারের আসর থেকে বরিশাল বুলস, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পর বিদায় নিল রংপুর রাইডার্স। আর শেষ চারে উঠে গেলো ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী।

রোববার মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৮ রান করে ঢাকা। এ রান তাড়া করতে নেমে মাহমুদউল্লাহ রিয়াদ ও হাসানুজ্জামানের ঝড়ো ব্যাটে ২ ওভার বাকি থাকতেই ৪ উইকেট হারিয়েই গন্তব্যে পৌঁছে যায় খুলনা।

মাহমুদউল্লাহ ২৮ বলে ২টি ছক্কা ও ৫টি চারের সাহায্যে ৫০ রান করেন। আর হাসানুজ্জামান মাত্র ১৯ বলে ৩ ছক্কা ও সমান চারে ৪০ রান করেন। অপরদিকে পাওয়েল ২৬ রানে অপরাজিত ছিলেন।

ঢাকার হয়ে রবি বোপারা ২টি এবং সাকিব ও তানভীর হায়দার ১টি করে উইকেট লাভ করেন। আর সর্বোচ্চ ৫৯ রান করেন কুমার সাঙ্গাকারা। খুলনার হয়ে জুনায়েদ ৩টি, শফিউল এবং হাওয়েল ১টি করে উইকেট লাভ করেন।

মঙ্গলবার এলিমিনেটরে মুখোমুখি হবে চিটাগাং ও রাজশাহী। এই ম্যাচ অনুষ্ঠিত হবে দুপুর ১টায়। একই দিন সন্ধ্যা পৌনে ৬টায় প্রথম কোয়ালিফায়ারে ঢাকার মুখোমুখি হবে খুলনা। এরপর ৯ ডিসেম্বর এবারের আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।