বিনামূল্যে বই বিতরণ সরকারের যুগান্তকারী সাফল্য

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ০৭:৩৭ অপরাহ্ণ

মানসম্মত শিক্ষা অর্জনের জন্য ভালো শিক্ষাপ্রতিষ্ঠানের বিকল্প নেই উল্লেখ করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, বর্তমান সরকারের আমলে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানকে মানসম্মত অবকাঠামো ভিত্তি ও ডিজিটাল শিক্ষাব্যবস্থায় গড়ে তোলা হয়েছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজের পাঁচতলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং নির্মাণকাজের শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বছরের প্রথম দিন বিনামূল্যে বই বিতরণ সরকারের একটি যুগান্তকারী সাফল্য। বর্তমান সরকার মানসম্মত শিক্ষা নিশ্চিত করছে। এখন সবার দায়িত্ব হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সঠিকভাবে পরিচালনা করা।

প্রধান বক্তার বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব। শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, পরিবেশ প্রতিটি ক্ষেত্রে অমূল পরিবর্তন হয়েছে। এখন বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হচ্ছে। কোনো ষড়যন্ত্র বাংলাদেশের অগ্রযাত্রা থামাতে পারবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামীতেও সরকার গঠন করবে উল্লেখ করে মেয়র বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের সবাইকে এক থাকতে হবে।

কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ গভর্নিং বডির সভাপতি ও বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক সৈয়দ উমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ গিয়াস উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র হাসান মাহমুদ হাসনী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের নির্বাহী প্রকৌশলী জালাল আহমেদ, কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, সাইফুদ্দিন খালেদ, শৈবাল দাস সুমন, আনজুমান আরা বেগম এবং জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ।

সৈয়দ উমর ফারুক বলেন, মহাজোট সরকারের আমলে কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজের ব্যাপক উন্নয়ন হয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির উপানুষ্ঠানিক পত্রের (ডিও লেটার) প্রেক্ষিতে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কর্তৃক সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে পাঁচতলা একাডেমিক ভবনের নির্মাণকাজ শুরু হলো। এ ভবনে ২০টি কক্ষ থাকবে। থাকবে মাল্টিমিডিয়া ক্লাসরুম ও সুসজ্জিত আসবাবপত্র।