বিদ্যু‍তের দাবিতে ভাঙচুরসহ ব্যাপক তাণ্ডব !

প্রকাশ:| শনিবার, ৩ জুন , ২০১৭ সময় ১০:৩৬ অপরাহ্ণ

বিদ্যুতের অজুহাতে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ (পটিয়া) সদর দপ্তরে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ভাঙচুরসহ ব্যাপক তাণ্ডব চালিয়েছে। শনিবার দুপুর সাড়ে ১২টায় এই ঘটনা ঘটে। ঘটনায় সমিতির জেনারেল ম্যানেজার এএইচএম মোবারক উল্লাহ (৫৫), ক্যাশিয়ার রেহেনা আকতার (৪৫), সুমাইয়া খানম (২৫), মো. রুবেল (২৪), মাইমুন (২৪) আহত হয়েছেন। আহতরা পটিয়া স্বাস’্য কমপ্লেক্স থেকে চিকিৎসাসেবা গ্রহণ করেছেন। এদিকে রুবেল ও মাইমুনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
খবর পেয়ে পটিয়া থানা পুলিশ ঘটনাস’লে এসে পরিসি’তি নিয়ন্ত্রণে আনেন।
পল্লী বিদ্যুৎ সমিতি ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে পটিয়া পল্লী বিদ্যুৎ অফিসে অনিয়মের মাধ্যমে একটি প্রভাবশালী মহল গ্রাহকদের নানাভাবে হয়রানি করছে। সম্প্রতি বিষয়টি পল্লী বিদ্যুৎ বোর্ডের চেয়ারম্যানকে লিখিতভাবে জানানো হয়। এতে প্রভাবশালীরা ক্ষিপ্ত হয়ে বিদ্যুতের অজুহাতে পরিকল্পিতভাবে গতকাল এই তাণ্ডব চালিয়েছে বলে পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার অভিযোগ করে বলেন।
পল্লী বিদ্যুতের সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজে দক্ষিণ জেলা যুবলীগ সদস্য আবু ছালেহ মো. শাহারিয়া, ভাটিখাইন ইউনিয়ন আওয়ামী লীগ নেতা কাজী জিল্লুর রহমান, হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম জুলু, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক আল মো. ফয়সাল, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল, যুবলীগ নেতা শেখ মো. ফারুক, মো. রুবেলসহ যুবলীগ ও ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মীকে দেখা গেছে।
ঘটনার পর পটিয়ার এমপি সামশুল হক চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধূরী, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য দেব্রবত দাশ দেবু, জেলা আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আ ক ম শামসুজ্জামান চৌধুরী পল্লী বিদ্যুৎ অফিসে গিয়ে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনত ব্যবস’া নিতে জিএমকে নির্দেশ দেন।
এ ব্যাপারে পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মো. নেয়ামত উল্লাহ বলেন, ‘বিদ্যুতের দাবিতে কিছু গ্রাহক আন্দোলন করার খবর পেয়ে আমিসহ একদল পুলিশ ঘটনাস’ল গিয়ে পরিসি’তি নিয়ন্ত্রণে আনি। পল্লী বিদ্যুৎ অফিস কক্ষ ভাঙচুর ও হামলার ঘটনায় তাদের পক্ষ থেকে অভিযোগ দিলে তা মামলা হিসেবে রেকর্ড করা হবে।’


আরোও সংবাদ