বিদেশ ফেরত প্রবাসী নিখোঁজ : পরিবারের ধারণা গুম

প্রকাশ:| সোমবার, ১৮ সেপ্টেম্বর , ২০১৭ সময় ০৯:০১ অপরাহ্ণ

বোয়ালখালী প্রতিনিধি :
বোয়ালখালী উপজেলার জ্যৈষ্ঠপুরা গ্রামের বিদেশ ফেরত আব্দুল হান্নান (৫০) নামের এক প্রবাসী ৮দিন ধরে নিখোঁজ রয়েছেন। তবে পরিবারের ধারণা তাকে অপহরণ করে গুম করা হয়েছে। এ ব্যাপারে আব্দুল হান্নানের ছেলে মনছুর আলম বোয়ালখালী থানায় নিখোঁজ ডায়েরী করেছেন (ডায়েরী নং ৫৫৪/১৭)।
নিখোঁজ আব্দুল হান্নান উপজেলার শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের জ্যৈষ্ঠপুরা গ্রামের সন্ধীপ পাড়ার বাসিন্দা। তার চার ছেলে ও এক মেয়ে রয়েছে।
নিখোঁজের ছেলে মনছুর আলম জানান, গত ১১ সেপ্টেম্বর সকাল ৯টার দিকে সাদা শার্ট ও সাদা লুঙ্গী পরে বাড়ী থেকে বেড়িয়ে জ্যৈষ্ঠপুরার গুচ্ছগ্রাম এলাকায় যান। এরপর আর বাড়ি ফিরে আসেননি আব্দুল হান্নান। তিনি গত শবে বরাতের পরদিন আবুধাবী থেকে দেশে আসেন। তিনি বিদেশে রাজমিস্ত্রীর কাজ করতেন।
এর আগে স্থানীয় এক মদ ব্যবসায়ীর মজুদকৃত মদ খালে ফেলে দেয়াকে কেন্দ্র করে মনছুর আলমের সাথে বিরোধ হয়েছিল বলে জানান তিনি। এরপর থেকে ওই মদ ব্যবসায়ীর লোকজন দেখে নেবে বলে হুমকী প্রদান করে আসছিল।
নিখোঁজের কয়েক দিন আগে কিছু অচেনা যুবক মটরসাইকেল নিয়ে বাড়িতে এসেছিলো জানিয়ে মনছুর আলম আরো বলেন, তাই ধারণা করছি বাবাকে (আব্দুল হান্নান) গুম করা হয়েছে।
শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মোকারম বলেন, আব্দুল হান্নানের ভাগ্যে কি ঘটেছে জানি না। তাঁর খোঁজে এলাকাবাসীসহ সবাই তটস্থ রয়েছি।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সালাহ্ উদ্দিন চৌধুরী বলেন, আবদুল হান্নানকে উদ্ধারের পুলিশ প্রশাসন কাজ করছে। তবে তদন্তের স্বার্থে এই মূর্হুতে কিছু বলা যাচ্ছে না। উদ্ধারের পর বিস্তারিত জানাতে পারবো