বিদায় ২০১৪। স্বাগত ২০১৫।

প্রকাশ:| বৃহস্পতিবার, ১ জানুয়ারি , ২০১৫ সময় ১২:০৩ পূর্বাহ্ণ

মির্জা ইমতিয়াজ শাওন,নিউজচিটাগাং২৪.কম::
স্বাগত ২০১৫। নতুন বছরের প্রথম সূর্য উঠছে আজ। এর মধ্যদিয়ে শুরু হচ্ছে নতুন বছরের পথচলা। মহাকালের চিরন্তন গতিপ্রবাহে গত হয়ে গেল আরও একটি বছর। শুরু হলো ইংরেজি নতুন বছর ২০১৫। নতুনের প্রতি মানুষের সব সময় থাকে বিশেষ আগ্রহ। থাকে উদ্দীপনা। আর নতুনের মধ্যেই যুগে যুগে কালে কালে মহাত্মারা দেখেছেন অমিত সম্ভাবনা। বিদায় ২০১৪।কুয়াশা সরিয়ে উদ্ভাসিত নতুন সূর্য সব জরা-জীর্ণতাকে পেছনে ফেলে আরও একটি নতুন বছরের সূচনার প্রত্যাশা।

Happy New Year 2015. 3d
২০১৪’র বিদায়টা সুখকর হলো না। আবারও হরতাল, প্রাণহানি। বছরের শুরুটাও তেমন স্বস্তির ছিলো না। বিদায়টাও নন। তবে মাঝের সময়টা কেটেছে ভালোই। বুধবার সূর্যাস্তের মধ্য দিয়ে শেষ হলো একটি বছরের হিসাব-নিকাশ। কুয়াশার চাদর ভেদ করে আজ বৃহস্পতিবার নতুন বছরের প্রথম সূর্য দেখে নতুন আশায় বুক বাঁধবে ।

সেদিক থেকে আমরা নতুন আশায় বুক বাঁধব। যদিও শঙ্কা নতুন করে ঘর বাধছে। রাজনৈতিক ময়দান আবারও উত্তাল হচ্ছে। যদিও শেষ মুহুর্তে আমাদের শিশু কিশোরদের প্রকাশিত ফল অভিভাবকদের জন্য আনন্দ বয়ে এনেছে। আমাদের জন্য সৌভাগ্যের পসরা নিয়ে আসুক ২০১৫।

কী সুন্দর ভাবেই না এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ব্যক্তির চেষ্টায় কিংবা সরকার, ব্যক্তিগত উদ্যোগ, বেসরকারি সংগঠন, প্রবাসী শ্রমিকদের অবদান, তৈরি পোশাক খাতের কর্মী, আর কৃষক সাধারণ মানুষের নানামুখী তৎপরতায় বাংলাদেশের এগিয়ে চলা।

পরিস্থিতি যাই হোক সূর্য উঠবে। লাঙল কাঁধে কিংবা পাওয়ার টিলার নিয়ে কৃষক ক্ষেতে যাবেন এবং এবার ফসলের দাম পাননি বলেই তিনি ২০১৫-তে চাষ করবেন না, তা নয়। কারখানায় যাবেন আমাদের পোশাক কন্যারা। কাজ করে যাবেন পেশাজীবী। প্রবাসীও কষ্টার্জিত আয় দেশে পাঠাবেন। সাধারণ মানুষের উদ্যোগেই আবারও আলোকিত কর্মমুখর দিন ফিরে আসবে সামনের বছরে, নিশ্চয়ই।

নিউজচিটাগাং২৪.কম পরিবারের পক্ষ থেকে সম্মানিত পাঠক, লেখক, সাংবাদিক, কর্মকর্তা, ভানুধ্যায়ী, এজেন্ট ও বিজ্ঞাপনদাতাসহ সবাইকে জানাই ইংরেজি নববর্ষের শুভেচ্ছা …


আরোও সংবাদ