বিদায় নিয়েছে ঢাকা আবাহনী

প্রকাশ:| শনিবার, ২৪ অক্টোবর , ২০১৫ সময় ১১:৪১ অপরাহ্ণ

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছে ঢাকা আবাহনী। এমএ আজিজ স্টেডিয়ামে শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার ম্যাচে ভারতের শক্তিশালী কিংফিশার ইস্টবেঙ্গলের সঙ্গে ড্র করে দলটি।

ফলে ‘বি’ গ্রুপের চারটি দলের মধ্যে দুটি ম্যাচে জয়ী চট্টগ্রাম আবাহনী ও আগে দুটি ম্যাচে জয় পাওয়া ইস্টবেঙ্গলের সেমিতে ওঠার বিষয়টি পরিষ্কার হয়ে যায়। গ্রুপের বাকি দলটি পাকিস্তানের করাচি ইলেকট্রিক ক্লাব।

দুই বাংলার জনপ্রিয় দুটি দলের খেলাটি উপভোগের জন্য হাজার হাজার দর্শক স্টেডিয়ামে গেলেও গোল-আনন্দ উপভোগ করতে পারেননি। বার বার সুযোগ পেয়েও আবাহনী গোল করতে পারেনি ইস্টবেঙ্গলের গোলরক্ষক দিব্যেন্দু সরকারের দুর্দান্ত কৌশলের কারণে। দলের জন্য সাংঘাতিক ঝুঁকি নেওয়ায় কয়েকবার ইনজুরও হয়েছেন তিনি।
বিদায় নিয়েছে ঢাকা আবাহনী
অবশ্য খেলা শেষে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. জাফর আলম ও ঢাকা ব্যাংকের রিজিওনাল ম্যানেজার মোজাম্মেল হক চৌধুরীর হাত থেকে যখন ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কারটি নিচ্ছিলেন তখন অনুভূতি জানিয়েছিলেন ‘ভালো, খুব ভালো’ বলে। তার হাতে ঢাকা ব্যাংকের সৌজন্যে প্রাইজ মানির চেক তুলে দেন টুর্নামেন্টের টাইটেল স্পন্সর সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন।

আবাহনীর ফয়সাল, সানডে, প্রাণতোষ, ইমন, তপু, জিয়া, সাহেদ সুন্দর খেলেও বারবার মাথায় হাত দিয়েছেন গোল না হওয়ায়। অন্তত ৫-৭টি নিশ্চিত গোল রুখে দেওয়ার কথা স্বীকার করেছেন প্রতিপক্ষ ইস্টবেঙ্গলের ত্রাণকর্তা দিব্যেন্দুও। এক্ষেত্রে ভাগ্য খারাপ বলতেই হয় ঐতিহ্যবাহী ঢাকা আবাহনীর কোচ অমলেশ সেনের। তিনি কী লক্ষ্যভেদি কোনো মন্ত্র খুঁজবেন দলের জন্য!

এ টুর্নামেন্টে রোববার বিকাল সাড়ে চারটায় আফগানিস্তানের ডি স্পিঙ্গার বাজান ও শ্রীলংকার সলিড এফসি এবং সাড়ে সাতটায় কলকাতা মোহামেডান ও ঢাকা মোহামেডানের ম্যাচ দিয়ে শেষ হবে প্রথম রাউন্ডের খেলা।

প্রথম রাউন্ডের ক্ষেত্রে প্যাভেলিয়নের টিকেটের মূল্য জনপ্রতি ১০০ টাকা ও গ্যালারি ৫০ টাকা। প্রতিটি খেলা সরাসরি সম্প্রচার করছে চ্যানেল নাইন।