‘বিদায়বেলাকে বেদনাদায়ক করবেন না’ সরকারের প্রতি মির্জা ফখরুল

প্রকাশ:| সোমবার, ২ সেপ্টেম্বর , ২০১৩ সময় ১০:২৮ অপরাহ্ণ

mirja fakhrul000_13883ক্ষমতাসীন দলের উদ্দেশ্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সময় শেষ হয়ে আসছে, আর মাত্র কয়েক সপ্তাহ বাকি। কোনো ভুল সিদ্ধান্ত নিয়ে এই বিদায়বেলাকে বেদনাদায়ক করবেন না।

আজ সোমবার বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত ছাত্রদলের সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

ছাত্রদলকে শোভাযাত্রা করতে না দেয়ায় নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, সরকার ভয় পায়। সরকারের আসল চেহারা বেরিয়ে এসেছে। জনগণের আস্থা হারিয়ে সরকার এখন মিছিল করতেও দিচ্ছে না।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কারামুক্তি দিবস উপলক্ষে ছাত্রদল সোমবার রাজধানীতে শোভাযাত্রা করার ঘোষণা দেয়। কিন্তু পুলিশের অনুমতি না মেলায় ছাত্রদল সমাবেশ করতে পারেনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাত্রদলকে শোভাযাত্রা করতে না দেয়ায় সমালোচনা করে বলেন, আর মাত্র কয়েক সপ্তাহ বাকি। দয়া করে বিদায়কে বেদনাদায়ক করবেন না।

সরকারকে হুঁশিয়ার করে মির্জা আলমগীর বলেন, এখন থেকে শোভাযাত্রা বন্ধ করতে বললে আমরা বন্ধ করবো না। সমাবেশ বন্ধ করতে বললে আমরা সমাবেশ বন্ধ করবো না।

মির্জা আলমগীর বলেন, সরকার সংবিধানে অস্পষ্টতা রেখেছে। যাতে ছলচাতুরি করে ক্ষমতা চিরস্থায়ী করতে পারে। তিনি বলেন, বিএনপিকে নির্বাচনের বাইরে রেখে সরকার ফাঁকা মাঠে গোল দিতে চায়। কিন্তু জনগণ সে সুযোগ দেবে না। সবাই একমত নির্দলীয় সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না।

তিনি অভিযোগ করে বলেন, তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে, অপপ্রচার চালিয়ে নানা ষড়যন্ত্র করা হচ্ছে। কিন্তু সরকার আজ পর্যন্ত তারেক রহমানের বিরুদ্ধে কোনো মামলা প্রমাণ করতে পারেনি। দুর্নীতির কোনো চিহ্নও পায়নি।

আলোচনা সভায় ছাত্রদলের সভাপতি আব্দুল কাদের ভুঁইয়া, সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ, সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকদের মধ্যে শামসুজ্জামান, আসাদুজ্জামান, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ বক্তব্য দেন।


আরোও সংবাদ