মুক্তিযুদ্ধ বাঙালি জাতির গর্বের ও বীরত্বের প্রতীক

প্রকাশ:| মঙ্গলবার, ২ ডিসেম্বর , ২০১৪ সময় ১০:৫০ অপরাহ্ণ

বিজয়র‌্যালির মাধ্যমে বাঙালির গৌরবগাথা-ইতিহাস নতুন প্রজন্মকে পৌঁছে দিতে হবে-মহিউদ্দিন চৌধুরী
প্রেস বিজ্ঞপ্তি :আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে মুক্তিযুদ্ধের বিজয় মেলার বিজয় র‌্যালি অনুষ্ঠিত হবে। মুক্তিযুদ্ধ বাঙালি জাতির গর্বের ও বীরত্বের প্রতীক। এ দেশের সাধারণ মানুষ অস্ত্র হাতে বিশ্বের একসময়ের শ্রেষ্ঠ সশস্ত্র বাহিনী পাক সৈন্যদের পরাজিত করে জাতির বিজয় ছিনিয়ে এনেছে। কোন ষড়যন্ত্র-চক্রান্ত বাঙালি জাতির জন্মবিকাশ উত্থানকে দাবিয়ে রাখতে পারেনি।
আজ বুধবার মুক্তিযুদ্ধের বিজয় মেলার বিজয়র‌্যালির এক সমন্বয় সভায় বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী একথা বলেন। তিনি বলেন, জাতিরজনক বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের মধ্য দিয়ে এ জাতি যুদ্ধ ও বিজয়ের সর্বোচ্চ দিক নির্দেশনা পেয়েছে। সেদিন আমজনতার সাথে এদেশের সশস্ত্র বাহিনীসহ অন্যান্য আধাসামরিক বাহিনীর সদস্যরা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে বিজয় ছিনিয়ে এনেছে। আজ আমরা আমাদের বিজয়ের সেই গৌরবগাথা-ইতিহাস নতুন প্রজন্মকে ছড়িয়ে দিতে চাই। এলক্ষ্যেই বিজয় মেলার কার্যক্রম ও বিজয়র‌্যালি। মহিউদ্দিন চৌধুরী বলেন, বর্তমান গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার জন্য সরকারি-বেসকারি প্রতিষ্ঠানসহ সকলের সমন্বিত আন্তরিক সহযোগিতা প্রয়োজন। বিজয়র‌্যালিকে সফল করতে এবং এ র‌্যালির শৃঙ্খলা রক্ষার জন্য সকলকে সচেষ্ট হতে হবে। তিনি পুলিশ, আনসার, ভিডিপি, নিরাপত্তা বাহিনীসহ অন্যান্য প্রতিষ্ঠানকে ব্যাপকভাবে উপস্থিত হয়ে বাঙালির বিজয় র‌্যালিকে সাফল্যমন্ডিত করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
দুপুরে বিজয় মেলা পরিষদ কার্যালয়ে তাঁরই সভাপতিত্বে অনুষ্ঠিত এসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আনসার ভিডিপি’র উপপরিচালক এস.এম আরিফ উদ্দিন, সহকারী পুলিশ কমিশনার কাজী নজরুল ইসলাম, সহকারী পুলিশ সুপার আবদুল করিম, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক বিএনসিসি’র দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবদুল্লাহ আল মামুন, আরএনবি’র সহকারী কমান্ডেন্ট মোঃ মিজানুর রহমান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র ষ্টেশন অফিসার মোঃ আবদুর রাজ্জাক, পিডিবি’র নির্বাহী প্রকৌশলী অশোক চৌধুরী, রেল পুলিশের মোঃ রফিকুল ইসলাম, রেল রেঞ্চ পুলিশের নুর হোসাইন, আনসারের থানা কোম্পানী কমান্ডার দীন মোহাম্মদ চৌধুরী, আনসার ও ভিডিপি’র সুদিপ্তময় চাকমা, মেলা কমিটির বদিউল আলম, আহমেদুর রহমান সিদ্দিকী, মোহাম্মদ ইউনুছ, এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, অধ্যাপক মাহাবুবুল আলম, সৈয়দ রবিউল হোসেন, এস.এম সাইয়িদ হোসেন, আবুল হোসেন আবু, যুব রেডক্রিসেন্টে’র সাহিম সাব্বির চৌধুরী প্রমুখ।


আরোও সংবাদ