বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠন করলে শহীদের তালিক হস্তান্তর করবে হেফাজত

প্রকাশ:| শনিবার, ৩১ আগস্ট , ২০১৩ সময় ০২:০০ পূর্বাহ্ণ

Allama Sah Ahmed Shafiশর্ত সাপেক্ষে ৫ মে ঢাকার শাপলা চত্ত্বরে নিহত শহীদদের নামের তালিকা প্রকাশ করবে হেফাজতে ইসলাম বাংলাদেশ। এই জন্য সরকারকে গঠন করতে হবে বিচার বিভাগীয় তদন্ত কমিশন। আর ওই কমিশন গঠন করলে হেফাজত ওই কমিশনের কাছে শহীদের তালিকা সমময়মত হস্তান্তর করবে। বর্তমান সময়ে হেফাজত ও শাপলা চত্ত্বরের ঘটনা নিয়ে সারা দেশে হেফাজতের নেতাকর্মীকে সরকার যেভাবে আইন শৃংঙ্খলা-বাহীনি দিয়ে বিভিন্ন রকমের হয়রানীর করছে এজন্য ৫ মে শহীদদের তালিকা শুধু মাত্র বিচার বিভাগীয় তদন্ত কমিশনের হাতেই দেওয়ার হবে। কারণ এ সময় যারা হেফাজতের ৫ মে এর ঘটনা নিয়ে কথা বলছে তাদেরকে বাক রুদ্ধ করার চেষ্টায়রত রয়েছে সরকার।
শুক্রবার আসরের নামাজের পরে দেশব্যাপী হেফাজতে ইসলাম বাংলাদেশের পূর্ব ঘোষিত দোয়া দিবস উপলক্ষ্যে দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রসাস্থ মসজিদে আয়োজিত দোয়া মাহফিলে এসব মন্তব্য করেন হেফজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ্ আহমদ শফী।
এ সময় আরো উপস্থিত ছিলেন মাওলানা শামসুল আলম, মাওলানা মঈনুউদ্দিন রুহি, মাওলানা ফোরকান, মাওলানা আহম্মদ দিদার, মাওলানা ওমর, মাওলানা আনাস মাদানী, মাওলানা মীর ইদ্রিস, মাওলানা শফিউল আলম, মাওলানা জাফর, মাওলানা মোজাম্মেল হক, মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী ও মাওলানা লোকমান প্রমুখ।
গতকাল দোয়া দিবসে শরীক হওয়ার জন্য হাটহাজারী উপজেলাসহ পাশ্ববর্তী উপজেলা থেকে হাজার-হাজার তৌহিদি জনতা মসজিদে সমবেত হয়। দোয়া মাহফিলে তৌহিদি জনতা শহীদদের মর্যাদা বুলন্দী, আহতদের সুস্থতা কামনা, দেশে শান্তি-শৃঙ্খলা ও স্থিতিশীলতা কামনা, যাবতীয় অন্যায়-অনাচার-পাপাচার থেকে মুসলমানরা যাতে মুক্ত থাকতে পারে এবং গণহত্যায় নেতৃত্ব দানকারী সকল জালেমদের শাস্তির জন্য মহান আল্লাহর দরবারে অশ্র“সিক্ত কন্ঠে মোনাজাতে অংশ নেন। এ সময় আমিন আমিন ধ্বনিতে মসজিদে কান্নার রুল পড়ে।