বিচারপতি সাইফুর রহমানের বাড়িতে ককটেল হামলা

প্রকাশ:| বৃহস্পতিবার, ৮ জানুয়ারি , ২০১৫ সময় ০৮:৩২ অপরাহ্ণ

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য প্রচারের ওপর নিষেধাজ্ঞার আদেশ দেওয়া হাইকোর্ট বেঞ্চের দ্বিতীয় সদস্য বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের ঢাকার বাড়িতে এবার ককটেল হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের রাজধানীর ধানমণ্ডির জাজেস কমপ্লেক্সের বাড়িতে (রোড নম্বর ৭/এ, বাড়ি নম্বর ৯২/বি) এ ককটেল হামলা চালানো হয়।

ধানমণ্ডি থানার ওসি আবু বকর সিদ্দিক ককটেল হামলার কথা নিশ্চিত করে জানান, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে কে বা কারা বাড়ির বাইরে থেকে ভেতরে দু’টি ককটেল ছুঁড়ে মারে। তবে এতে কেউ হতাহত হননি।

এর আগে ভোরে বেঞ্চের প্রথম সদস্য বিচারপতি কাজী রেজা-উল হকের ফেনীর গ্রামের বাড়িতে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের বালুয়া চৌমুহনী গ্রামে তার বাড়ির কাচারি ঘরে আগুন ধরিয়ে দেয় তারা। টের পেয়ে আশপাশের লোকজন এসে আগুন নিভিয়ে ফেলেন। আগুন দেওয়ার ঘটনায় নিজাম উদ্দিন (৪০) নামের এক যুবদলকর্মীকে দুপুর আড়াইটার দিকে ফেনী সদরের ধলিয়া এলাকা থেকে আটক করেছে পুলিশ।

বুধবার (৭ জানুয়ারি) আইনের দৃষ্টিতে পলাতক থাকায় দেশের ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়াসহ সব মাধ্যমে তারেক রহমানের বক্তব্য প্রচার ও প্রকাশ নিষিদ্ধ করেন ওই দুই বিচারপতির হাইকোর্ট বেঞ্চ। তারেক রহমানের বক্তব্য বাংলাদেশের গণমাধ্যমে প্রচার না করার নির্দেশনা চেয়ে দায়ের করা একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে এ আদেশ দেন তারা। আদালতের এ নির্দেশনা বাস্তবায়ন করবে তথ্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বিচারপতি কাজী রেজা-উল হকের ফেনীর বাড়িতে আগুন ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের ঢাকার বাড়িতে ককটেল হামলার ঘটনায় তীব্র ক্ষোভ বিরাজ করছে।