বিগত ৪ বছরে ৫নং মোহরা ওয়ার্ডে ৫৬টি প্রকল্পে কাজ হয়েছে

প্রকাশ:| শনিবার, ২৯ নভেম্বর , ২০১৪ সময় ০৮:০৫ অপরাহ্ণ

৫নং মোহরা ওয়ার্ডে ৪ বছর পূর্তি অনুষ্ঠানের সুধি সমাবেশে সিটি মেয়র

বিগত ৪ বছরে ৫নং মোহরা ওয়ার্ডে ৫৬টি প্রকল্পে কাজ হয়েছেচট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম বলেছেন, বিগত ৪ বছরে ৫নং মোহরা
ওয়ার্ডে ৫৬টি প্রকল্পে ১০ কোটি টাকা ব্যয় করা হয়েছে। তিনি বলেন, কার্পেটিং রোড, রোড সংস্কার, প্রশস্তকরণ, উচুঁকরণ, ডবল সলিং রোড নির্মাণ, ড্রেন নির্মাণ, রিটেইনিংওয়াল নির্মাণ, কালভাট নির্মাণ, ডিপটিউবওয়েল স্থাপন ও মাটি উত্তোলনে এ অর্থ ব্যায়িত হয়েছে। মেয়র বলেন, মোহরা ওয়ার্ডে ছাফা মোতালেব সিটি কর্পোরেশন নগর মাতৃসদন হাসপাতাল, সালেহ আহম্মদ খান নগর স্বাস্থ্য কেন্দ্র ও মোহরা সিটি কর্পোরেশন হোমিও দাতব্য চিকিৎসালয় এর মাধ্যমে মোহরাবাসীর স্বাস্থ্য সেবা দেয়া হচ্ছে। মেয়র বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্য সেবা নজির বিহীন। গর্ভবতী মা ও শিশু সেবা থেকে যাবতীয় স্বাস্থ্য সেবা প্রদান করা হচ্ছে। নগরীর ৪১টি ওয়ার্ডে স্বাস্থ্য সেবার জন্য দাতব্য চিকিৎসালয় ও নগর স্বাস্থ্য কেন্দ্র রয়েছে। তিনি বলেন, ২০তম জাতীয় টিকা দিবসের ওপিভি টিকার কভারেজ অর্জন অনুযায়ী ৮টি সিটি কর্পোরেশনের মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন শ্রেষ্ঠ সিটি কর্পোরেশন মর্যাদা অর্জন করেছে। তিনি বলেন, ১৯৯৫ সনের ড্রেনেজ মাষ্টার প্ল্যান বাস্তবায়ন করা গেলে নগরীর জলবদ্ধতা অনেকাংশে কমে যাবে। মেয়র বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের যান্ত্রিক শাখার বৈদ্যুতিক শাখাকে স্বনির্ভর করা হয়েছে। পরিচ্ছন্ন কাজের জন্য গাড়ী সহ কোন ধরনের যন্ত্রপাতির কোন অভাব নেই। তিনি পরিচ্ছন্নতার কাজ সহ নানাবিধ কাজের সুবিধার্থে বিগত ৪ বছরে প্রায় ৪২ কোটি টাকার গাড়ী সহ নানাবিধ যন্ত্রপাতি ক্রয় করা হয়েছে। মেয়র বলেন, বারইপাড়া থেকে চাক্তাই খাল পর্যন্ত নতুন খাল খনন এবং চাক্তাই খালের পাড় ঘেষে নতুন রাস্তা নির্মাণ কাজ শেষ হলে পূর্বঅঞ্চলের নগরবাসী উপকৃত হবে। মেয়র আরো বলেন, ২০১০ থেকে ২০১৪ অর্থ বছরে ৯শত কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড প্রমাণ করে, চট্টগ্রামের উন্নয়ন অতীতের যেকোন সময়ের তুলনায় অনেক বেশি। তিনি বলেন, দূর্নীতিমুক্ত প্রশাসন, স্বচ্ছ ও জবাবদিহীতার ভিত্তিতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত হচ্ছে। মেয়র চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কল্যাণ ধর্মী কর্মকান্ডের জন্য নগরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলর নির্বাচনের ৪ বছর পূর্তি উপলক্ষে ২৯ নভেম্বর ২০১৪খ্রি. শনিবার সন্ধ্যায় মোহরা ওয়ার্ডে ইস্পাহানি জামে মসজিদ মাঠে সুধি সমাবেশে প্রধান অতিথির ভাষনে মেয়র এ সব কথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৫নং মোহরা ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আজম। সুধি সমাবেশে বক্তব্য রাখেন কাউন্সিলর মোহাম্মদ হাসান লিটন, সমাজসেবক কামাল উদ্দিন আহমদ, মোরশেদুল আলম কাদেরী, মো. আবু তাহের ও প্রকৌশলী কামরুল ইসলাম ।
সুধি সমাবেশের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত শেষে বিগত ৪ বছরের উন্নয়ন কর্মকান্ড ভিডিও ডকুমেন্ট বড় পর্দায় প্রদর্শন করা হয় এবং প্রতিবেদনের একটি বই সমাবেশে বিতরণ করা হয়।