বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগ

প্রকাশ:| রবিবার, ১৯ জুন , ২০১৬ সময় ১১:৫২ অপরাহ্ণ

আধিপত্য বিস্তার নিয়ে সংঘাতের পর চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। সমাবেশ থেকে সাইফুল আলম লিমন ও এম কাইসার উদ্দিনকে গ্রেফতারের দাবি জানিয়েছেন তারা।

বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগসাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সাইফুল আলম লিমনকে সিআরবির জোড়া খুনের মামলার এজাহারভুক্ত আসামি এবং এম কাইসার উদ্দিনকে সন্ত্রাসী হিসেবে অভিহিত করেছেন তারা।

লিমন ও কাইসার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।

রোববার (১৯ জুন) দুপুরে চট্টগ্রাম কলেজ থেকে বের হওয়া মিছিল চট্টগ্রাম প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।

সেখানে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রলীগ নেতারা বলেন, শীর্ষ সন্ত্রাসী লিমন ও কাইসারের নেতৃত্বে বহিরাগতরা চট্টগ্রাম কলেজ এবং মহসিন কলেজে যেভাবে হামলা চালিয়েছে তা নজিরবিহীন। দুজন সন্ত্রাসীর কাছে কোনভাবেই হাজার হাজার শিক্ষার্থী জিম্মি হতে পারে না। দলীয় পরিচয়ে যারা সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা করেছে তাদের বিরুদ্ধে পুলিশ প্রশাসনকে ব্যবস্থা নিতে হবে।

ক্যাম্পাসে আধিপত্য নিয়ে চট্টগ্রাম কলেজে গত দুদিন ধরে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘাতে বেশ কয়েকজন আহত হয়েছে। সংঘাতে জড়িতরা সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী এবং বর্তমান মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।

প্রায় তিন দশক ছাত্রশিবিরের দখলে থাকার পর ২০১৫ সালের ১৬ ডিসেম্বর নগর কমিটির সাধারণ সম্পাদক নূরুল আজিম রণির নেতৃত্বে চট্টগ্রাম কলেজের নিয়ন্ত্রণ নেয় ছাত্রলীগ। একইসঙ্গে একই এলাকায় শিবিরের দখলে থাকা সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজেরও নিয়ন্ত্রণ নেয় ছাত্রলীগ।

বর্তমানে চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ নিয়ন্ত্রণে রাখা ছাত্রলীগের নেতাকর্মীরা সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী।

বর্তমানে ক্যাম্পাস নিয়ন্ত্রণে রাখা নেতাদের অভিযোগ, মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী বহিরাগতরা তাদের হটিয়ে ক্যাম্পসের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করছে।