বিক্ষোভসহ প্রতিবাদ সামবেশ

প্রকাশ:| বুধবার, ৩০ আগস্ট , ২০১৭ সময় ০৬:৩৭ অপরাহ্ণ

কাপ্তাই প্রতিনিধিঃ
কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ওপ্রধানমন্ত্রীর ছবি অবমাননা মামলার আসামীদের গ্রেপ্তার ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের অপসারনের দাবিতে গতকাল বুধবার উপজেলা আ’লীগ এবং অঙ্গ সংগঠনের উদ্যোগে বিক্ষোভসহ প্রতিবাদ সামবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন উপজেলা আ’লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী।এতে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক মোঃ মফিজুল হক। বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগ সভাপতি এম নুর উদ্দিন সুমন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারন সম্পাদক একরামুল হক একরাম, উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক তানভীর আহম্মেদ, উপজেলা কৃষকলীগ সভাপতি মোঃ শামসুদ্দিন, আঞ্চলিক শ্রমিকলীগ সাধারন সম্পাদক আব্দুল ওহাব,কাপ্তাই ইউপি আ’লীগ সভাপতি সাগর চক্রবর্তী, উপজেলা সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান মুক্তার,যুগ্ম সম্পাদক ইব্রাহীম খলিল, উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক ও রাঙামাটি জেলা পরিষদ সদস্য থোয়াইচিং মং মারমা প্রমূখ।বক্তারা প্রশাসনকে উদ্দেশ্য করে বলেন,আগামী এক সাপ্তাহের মধ্যে মামলার সকল আসামীকে গ্রেপ্তারসহ প্রধান আসামী উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দিলদার হোসেনকে অপসারন করতে হবে। নইলে কাপ্তাই উপজেলা আ’লীগের নেতৃত্বে অঙ্গসংগঠনকে সঙ্গে নিয়ে আরও কঠোর কর্মসূচী ঘোষনা করা হবে।
সভা পূর্বে এক বিক্ষোভ মিছিল উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা নির্ভাহী অফিসারে মাধ্যমে প্রধান¤œত্রীর বরাবরে একটি স্মারক লিপি প্রদান করা হয়।
প্রসংগত,গত ১৮ আগষ্ট উপজেলা পরিষদ চেয়ারম্যানের নেতৃত্বে ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের পুরাতন ভবনে বিএনপির এক সভা অনুষ্ঠানের জন্য অনুমতি নেওয়া হয়। কিন্তু তারা পুরাতন ভবনে অনুষ্ঠান না করে ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের নতুন ভবনের হলরুমের তালা ভেঙ্গে সেখানে বিএনপির সদস্য সংগ্রহ অভিযানের উদ্ভোধন করে। উক্ত সদস্য সংগ্রহ সভায় দলীয় ব্যানার টাঙ্গানোর সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি উল্টিয়ে রাখে বিএনপি নেতৃবৃন্দ। উপস্থিত বিএনপির দলীয় নেতাকর্মীরাই ওই অনুষ্ঠানের ছবি ফেসবুকে পোষ্ট করে। পোষ্ট করা ছবিতে জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি উল্টিয়ে রাখার বিষয়টি উপজেলা ছাত্রলীগের নজরে আসলে এনিয়ে তারা প্রতিবাদে সোচ্চার হয়ে উঠে। পরবর্তীতে ওয়াগ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ওয়াগ্গা ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক চিরনজীত তনচংগ্যা বাদী হয়ে গত ২৭ আগষ্ট উপজেলা চেয়ারম্যান মোঃ দিলদার হোসেনসহ ১০ জনের নাম উল্লেখ পূর্বক ৩৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। মামলার পর থেকে গ্রেপ্তার এড়াতে উপজেলা চেয়ারম্যানসহ বিএনপিও অঙ্গসংগঠনের নেতা কর্মীরা গা ঢাকা দিয়েছে। গত সোমবার রাতে মোঃ বেলাল , মো ইমাম হোসেন রাসেল ও শামসুল হক নামের বিএনপি ও অঙ্গসংগঠনের তিন নেতাকর্মীকে আটক করে থানা পুলিশ। গ্রেপ্তারঅভিযান অব্যাহত রয়েছে বলে থানা সূত্রে জানা গেছে। ইতিমধ্যে উপজেলা চেয়ারম্যানের গাড়ি জব্দ করেছে উপজেলা প্রশাসন ।


আরোও সংবাদ