বিক্রয় কার্যক্রম শুরু করেছে সিভিও পেট্রোক্যামিক্যাল রিফাইনারী লি

প্রকাশ:| সোমবার, ২৮ এপ্রিল , ২০১৪ সময় ০৮:৫৭ অপরাহ্ণ

আনুষ্ঠানিক উৎপাদন কার্যক্রম উদ্বোধনের পর বিক্রয় কার্যক্রম শুরু করেছে সিভিও পেট্রোক্যামিক্যাল রিফাইনারী লিমিটেড। ৯ হাজার লিটার মিনারেল টারপেন টাইন (এমটিটি) বিক্রয়ের মধ্য দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

সোমবার দুপুরে নগরীর বায়েজিদ এলাকায় কারখানার প্লান্টে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রতিষ্ঠানের উপদেষ্টা নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

পরে পণ্যের ক্রেতা মুন স্টার পেইন্টস এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড‘র প্রতিনিধি মোরশেদুল আলমের কাছে চালানের কপি হস্তান্তর করেন তিনি।

মহিউদ্দিন চৌধুরী বলেন, অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হতে হলে আমাদের নিজের পায়ে দাঁড়াতে হবে। কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান গুরুত্ব পূর্ণ ভূমিকা রাখছে উল্লেখ করে তিনি বলেন, এ ধরণের প্রতিষ্ঠানের মাধ্যমে একদিকে কর্মসংস্থানের সৃষ্টি হচ্ছে অন্যদিকে বৈদেশিক মুদ্রা সাশ্রয় হচ্ছে।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের ডিএমডি নিজাম উদ্দিন মাহমুদ হোসাইন বলেন, সরকারি রাজস্ব প্রদানে আমরা বদ্ধ পরিকর। নিয়মিত সব ধরণের রাজস্ব দেওয়া হচ্ছে।

এক সময়ের চিটাগাং ভেজিটেবল অয়েল ইন্ডাস্ট্রি লিমিটেডকে সিভিও পেট্রোক্যামিকেল রিফাইনারি লিমিটেড এ রূপান্তর করা হয়। নতুন আঙ্গিকে উৎপাদনশীলতা বাড়াতে এবং পণ্য বৈচিত্রকরণের উদ্দেশ্যেই এ রূপান্তর জানিয়েছেন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

নিজাম উদ্দিন জানান, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে অনুমতিপ্রাপ্ত রিফাইনারি প্লান্টের দৈনিক উৎপাদন ক্ষমতা ১৫০ মেট্রিক টন। এতে বছরে ৫০ হাজার মেট্রিক টন গ্যাস কনডেনসেট কাঁচামাল হিসেবে ব্যবহার করে পেট্রল, ডিজেল, অকটেন, এমটিটি ও থিনার উৎপাদন করা হবে।

এসময় কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক এএইচএম হাবিব উল্লাহ, সিএফও মিজানুর রহমান জাবেদ, চিফ কনসালটেন্ট এএফএম ইসহাক, পরিচালক মোহাম্মদ ইমরানুল হকসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।