বিক্রিয় নিষিদ্ধ নোট বই ও গাইড বিক্রির দায়ে নগরীর আন্দরকিল্লায় ৫টি অভিজাত লাইব্রেরিকে নগদ টাকা জরিমানা

প্রকাশ:| রবিবার, ১৯ জানুয়ারি , ২০১৪ সময় ০৮:৩৫ অপরাহ্ণ

বিক্রিয় নিষিদ্ধ নোট বইবিক্রিয় নিষিদ্ধ নোট বই ও গাইড বিক্রির দায়ে নগরীর আন্দরকিল্লায় ৫টি অভিজাত লাইব্রেরিকে নগদ টাকা জরিমানা করেছেন সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত।

রোববার সকালে এ আদালত পরিচালনা করেন সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন।

চসিক সূত্র জানায়, অভিযানকালে বিভিন্ন স্কুল, কলেজের পাঠ্য বইয়ের নোটবই ও গাইড বিক্রি করার অপরাধে নোট বুক নিষিদ্ধ আইন অধ্যাদেশ ১৯৮০ এর (৩) ধারা মোতাবেক আন্দরকিল্লায় ‘পাঠক বুকস’র মালিককে ১০ হাজার, ‘বুকস সেন্টার’র মালিককে ৫ হাজার, ‘পাঠক প্রিয়’র মালিককে ৫ হাজার, ‘মাহী বুকস’র মালিককে ৩ হাজার, ‘প্রাইম বুকস’ মালিককে ৫ হাজার টাকাসহ সর্বমোট ২৮ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতে নোট ও গাইড বই বিক্রয় ও বিপনণ হতে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেওয়া হয়।

জরিমানার আদায়কৃত টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হয়। অভিযানকালে সিএমপি পুলিশ, করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন।

এদিকে গত ১৬ জানুয়ারি বৃহস্পতিবার নিউ মার্কেটের সামনে সিটি কর্পোরেশন কম্পিউটার ইনস্টিটিউটের নীচতলার গণশৌচাগার থেকে অবৈধ বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করা হয় ও অবৈধভাবে পানির মোটর বসিয়ে লাইন দেওয়ায় তা বিচ্ছিন্ন করা হয় এবং গণশৌচাগারের ইজারাদারকে ভবিষ্যতে অবৈধ লাইন না দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

স্বাদ মিষ্টি দোকানের পাশে পানের দোকান ও দোস্ত বিল্ডিংয়ের সম্মুখ হতে আলকরণ মোড় পর্যন্ত প্রায় ২ শতাধিক অবৈধ বিদ্যুৎ লাইন এবং ষ্টেশন রোডস্থ গণশৌচাগারের পাশের বিভিন্ন দোকান হতে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এছাড়া অবৈধ বিদ্যুৎ সংযোগের জন্য ২টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে দোস্ত বিল্ডিংয়ের সম্মুখে নালার উপর থেকে অবৈধ হকার উচ্ছেদ করা হয়। এ সময় সিটি ম্যাজিস্ট্রেটকে সিএমপি পুলিশ, প্রকৌশলী (বিদ্যুৎ), বৈদ্যুতিক মিস্ত্রী, কর্পোরেশনের সেবকরা সহায়তা করেন।


আরোও সংবাদ