বিএফইউজে ও ডিইউজে কার্যালয়ে দুষ্কৃতকারিদের হানা ও লুটপাটের নিন্দা

প্রকাশ:| শনিবার, ৭ নভেম্বর , ২০১৫ সময় ১১:২৬ অপরাহ্ণ

জাতীয় প্রেস ক্লাবে অবস্থিত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র কার্যালয়ে শুক্রবার রাতে দুষ্কৃতকারিদের হানা, আসবাবপত্র ভাংচুর, মূল্যবান নথিপত্র ও নগদ অর্থ চুরির ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন সাংবাদিক নেতারা।
বিএফইউজে ও ডিইউজে কার্যালয়ে দুষ্কৃতকারিদের হানা ও লুটপাটের নিন্দা
বিএফইউজে’র ভারপ্রাপ্ত সভাপতি এম আবদুল্লাহ, মহাসচিব এম এ আজিজ, ডিইউজে’র সভাপতি আবদুল হাই শিকদার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান এক যুক্ত বিবৃতিতে বলেন, ৬ নভেম্বর শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে বন্ধ থাকা ইউনিয়ন অফিসের তালা ভেঙ্গে ঢুকে সাংবাদিক নামধারী কতিপয় দুষ্কৃতকারি সেখানে থাকা ইউনিয়নের আসবাবপত্র তছনছ করে। তারা অফিসের দু’টি কেবিনেট ও টেবিলের ড্রয়ার ভেঙ্গে মূল্যবান নথিপত্র ও সদস্যদের চাঁদা বাবদ আদায়কৃত নগদ অথর্ লুট করে নিয়ে যায়।

বিবৃতিতে বিএফইউজে ও ডিইউজে নেতারা এ ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সাংবাদ কর্মীদের অধিকার আদায় ও রুটি রুজির সংগ্রামের ঐতিহ্যে লালিত সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে যারা কাপুরুষোচিত হানা দিয়েছে এবং জিনিষপত্র তছনছ ও লুটপাট করেছে তারা কেবল সাংবাদিক সমাজের শত্রুই নয়, সভ্য সমাজেরও শত্রু। আমরা তাদের প্রতি ধিক্কার জানাই। কোন বিবেকবান ও শুভবুদ্ধিসম্প্ন্ন মানুষ এ ধরণের হীন ও জঘন্য কাজের সঙ্গে যুক্ত হতে পারে না।

নেতৃবৃন্দ ইউনিয়ন অফিসে সংঘটিত অপকর্মের সঙ্গে জড়িতদের খুঁজে বের করে কঠোর শাস্তির আওতায় আনার জন্য আইনশৃঙ্খলাবাহিনীর প্রতি আহবান জানান।