সরকার চায়না বিএনপি নির্বাচনে আসুক-নোমান

প্রকাশ:| বুধবার, ১১ ডিসেম্বর , ২০১৩ সময় ০৯:৩৬ অপরাহ্ণ

বি১১বুধবার সকালে ১৮ দলীয় জোট ঘোষিত অবরোধের ৫ম দিনে চট্টগ্রাম মহাসগরীর নগরীর নূর আহমেদ সড়কে বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল-নোমান বলেন নির্বাচনে বিএনপি আসুক। তিনি বলেন, আওয়ামী লীগ রাজনৈতিক সমঝোতা চায় না। কারণ রাজনৈতিক সমঝোতার মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে আওয়ামী লীগ জিততে পারবে না।
তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এর দাবি আদায় করে নেবে জনগন।নোমান বলেন, শেখ হাসিনার সরকার এখন শুধু মামলা, হামলা, নির্যাতন, গুম ও খুন করেই ক্ষান্ত হচ্ছে না। নির্বাচনে যাতে বিএনপি অংশ নিতে না পারে সেজন্য সরকার শেষ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বিএনপির সাবেক এই মন্ত্রী বলেন, একদলীয় নির্বাচনকে নির্বাচন বলা যায় না। কারণ বহুদল অংশ না নিলে একদলীয় নির্বাচনে জনগণ ভোটাধিকার প্রয়োগ করে না।

“সরকার নিজের কর্মকাণ্ডের মাধ্যমে প্রতিটি ক্ষেত্রে সংকট সৃষ্টি করেছে। এই সংকট থেকে তাদের মুক্তি নেই।”

রাজনৈতিক সমস্যা সমাধানের প্রক্রিয়া চলছে উল্লেখ করে তিনি বলেন, এ প্রক্রিয়ায় যদি প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ নিরপেক্ষ-নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা ও নির্বাচনে বাধা হয়ে দাঁড়ায় তাহলে গণআন্দোলনে এ সরকারের পতন হবে।

নগর বিএনপির সহসভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসাইন, নগর বিএনপির নেতা জাহাঙ্গীর আলম চৌধুরী, আব্দুস সাত্তার, কাজী আকবর, ওহাব কাসেমী, আহমেদুল আলম রাসেল প্রমুখ।

সমাবেশের আগে নগরীর কাজীর দেউড়ি মোড় থেকে অবরোধের সমর্থনে বিএনপির নেতৃত্বে একটি মিছিল বের হয়ে দলীয় কার্যালয়ে সামনে গিয়ে শেষ হয়।


আরোও সংবাদ