বিএনপির সাবেক এমপি বকুল,এমপি শাম্মী আক্তারসহ আরো ৪ জন আটক

প্রকাশ:| বুধবার, ২৫ ডিসেম্বর , ২০১৩ সময় ০৮:৩২ অপরাহ্ণ

বিএনপিআটকের পর আরএ গনিকে ছেড়ে দিয়েছে পুলিশ
বিএনপির সংসদ সদস্য শাম্মী আক্তারকে আটক করেছে পুলিশ। রাত সাড়ে আটটার দিকে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ের সামনে থেকে তাকে আটক করা হয়। এর আগে দলের স্থায়ী কমিটির সদস্য আরএ গনিকে আটক করা হলেও তাকে ছেড়ে দেয়া হয়। এর আগে সন্ধ্যায় সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুলকে আটক করে গোয়েন্দা পুলিশ।

এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চেয়ারপারসনের বাসভবনের সামনে থেকে গোয়েন্দা পুলিশের হাতে আটক হন নরসিংদী-৪ আসনের সাবেক এমপি সরদার সাখওয়াত হোসেন বকুল।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও প্রবীণ নেতা আরএ গনিকে আটকের পর ছেড়ে দিয়েছে পুলিশ। রাত আটটার পর বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ের সামনে থেকে আটক করা হয়। তিনি কার্যালয়ে প্রবেশের সময় গোয়েন্দা পুলিশ গাড়িসহ তাকে আটক করে নিয়ে যায়।

এছাড়া, দলের স্থায়ী কমিটির আরেক সদস্য ড. আব্দুল মঈন খান কার্যালয়ে ঢুকতে চাইলে তাকে পুলিশ বাধা দেয় বলে জানা গেছে।

আরএ গনি ও তার দুই সহযোগীকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন গুলাশন জোনের সিনিয়র সহকারী কমিশনার মো. নুরুল আমিন।

সাবেক এমপি সাখওয়াত হোসেন বকুলকে আটকের বিষয়টিও নিশ্চিত করে তিনি বাংলামেইলকে বলেন, ‘ডিবি পুলিশের উত্তরের একটি টিম সাবেক এমপি বকুলকে আটক করেছে। আটকের পর তাকে গাড়িতে করে ডিবি হেফাজতে নিয়ে যাওয়া হয়।’

এদিকে, ১৮ দলীয় জোটের ৮৩ ঘণ্টার অবরোধ কর্মসূচি শেষে মঙ্গলবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেন খালেদা জিয়া। ভাষণে তিনি আগামী ২৯ ডিসেম্বরে ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচির ঘোষণা দেন। এরপর রাত থেকেই খালেদা জিয়ার গুলশানের বাসভবন ও রাজনৈতিক কার্যালয়ের আশাপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

পুলিশ কাউকে বাসভবন ও কার্যালয়ে যাওয়া-আসা করতে দিচ্ছে না। পুলিশের এরকম কড়া নজরদারির মধ্যে সন্ধ্যায় সাখাওয়াত হোসেন বকুলকে আটক করলো ডিবি পুলিশ।