বিএনপি সব সময় সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে

প্রকাশ:| বুধবার, ২১ আগস্ট , ২০১৩ সময় ০৮:৫৪ অপরাহ্ণ

ফখরুল  mirza_fakhrul_islam_alamgir_15034বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি সব সময় সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে। এ পর্যন্ত যতগুলো জঙ্গিবাদবিরোধী চুক্তি হয়েছে, তার সবই বেগম খালেদা জিয়া করেছেন।

আজ বুধবার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভা শেষে সংবাদ ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলায় তারেক রহমানকে জড়ানো হয়েছে। আওয়ামী লীগ নিজেদের দোষ অন্যের ওপর চাপানোর ষড়যন্ত্র করছে বলেও তিনি অভিযোগ করেছেন।

সংবাদ সম্মেলনে ২১ আগস্ট গ্রেনেড হামলায় বিএনপির সম্পৃক্ততা, আর জঙ্গিদের মদদ বিষয়ে প্রধানমন্ত্রীর অভিযোগের প্রতিক্রিয়া জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, বিএনপি ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছিল। পাশাপাশি তদন্তের ব্যবস্থাও করেছিল। কিন্তু আওয়ামী লীগ তদন্তে সহায়তা করেনি।

তিনি আরো বলেন, বিএনপি জঙ্গিবাদসহ সব ধরনের সন্ত্রাসবাদের বিরুদ্ধে। বলেন, বিএনপি সরকার জঙ্গিবাদ দমনে আইনি ব্যবস্থা নিয়েছিল।

এদিকে, জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী বারবার সংবিধানের কথা বলছেন, কিন্তু সেই সংবিধান সংশোধনের কোনো ম্যান্ডেট জনগন তাদের দেয়নি।

আগামী নির্বাচন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হতে হবে বলে মন্তব্য করেন তিনি।

এর আগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দল ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে যৌথ সভায় বসেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী, খালেদা জিয়া ও তারেক রহমানের কারামুক্তি দিবস উপলক্ষে র্যা লী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়।