বিএনপি নেতা আসলাম চৌধুরীর জামিন আবেদন না মঞ্জুর

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ২৮ মে , ২০১৮ সময় ০৯:৪৫ অপরাহ্ণ

দুর্নীতি মামলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরী জামিন আবেদন না মঞ্জুর করেছে আদালত।

সোমবার (২৮ মে) চট্টগ্রাম মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালত এ জামিন আবেদন নাকচ করে দেন।

বিষয়টি নিশ্চিত করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু বলেন, ব্যাংকের ৩৭৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ২০১৬ সালে দুদকের দায়ের করা মামলায় আসামি আসলাম চৌধুরীর আইনজীবীরা তার জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে দেয়।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালে এবি ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে তিনটি ঋণপত্রের বিপরীতে ৩৭৭ কোটি টাকার বেশি ঋণ নিয়ে মাত্র সাড়ে ৫১ কোটি টাকা পরিশোধ করে আসলাম চৌধুরীর মালিকানাধীন প্রতিষ্ঠান রাইজিং স্টিল কোম্পানি। পরে আগ্রাবাদ শাখা থেকে বারবার তাগাদা দেওয়া সত্ত্বেও বাকি টাকা পরিশোধ না করে সেই ঋণের ৩২৫ কোটি ৭৬ লাখ ৩০ হাজার ৯৫৫ টাকা আত্মসাৎ করেছেন আসলাম চৌধুরী ও অন্যরা।

২০১৬ সালের ১৬ জুলাই চট্টগ্রামের ডবলমুরিং থানায় ছয়জনকে আসামি করে মামলা দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এর তৎকালীন উপ-সহকারী পরিচালক মানিক লাল দাস। পরে অভিযোগপত্র থেকে দুইজনকে বাদ দেওয়া হয়।

আসলাম চৌধুরী ছাড়াও বর্তমানে মামলার তিন আসামি হলেন তার স্ত্রী রাইজিং স্টিল মিল লিমিটেডের চেয়ারম্যান জামিলা নাজনীন মাওলা, ছোট ভাই ও একই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আমজাদ হোসেন চৌধুরী, পরিচালক জসীম উদ্দিন চৌধুরী।

অভিযোগপত্র থেকে বাদ পড়া দুজন হলেন এবি ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে এম ফজলুর রহমান এবং এবি ব্যাংকের সাবেক উপ ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের হিসাব ও অডিট বিভাগের বর্তমান জিএম বদরুল হক খান।