বিএনপি নেতা আমান, আলম ও মোশাররফ আটক

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ২ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ১০:০১ অপরাহ্ণ

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান এবং নির্বাহী সদস্য নাজিম উদ্দিন আলমকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-১)। আজ রাত সাড়ে ৮ টার দিকে মহাখালী ডিওএইচএস (রোড নাম্বার ৩১) এর বাসা থেকে তাদের আটক করা হয়। আমান উল্লাহ আমানের ব্যক্তিগত সহকারী আব্দুস সোবহান স্বপন মানবজমিন’কে এ তথ্য নিশ্চিত করেন। আমানের বিরুদ্ধে ২৩৭ টি মামলা ও নাজিম উদ্দিনের বিরুদ্ধে ১২-১৩ টি মামলা থাকলেও সবগুলোতে তারা জামিনে ছিলেন। সন্ধ্যার পর থেকে এ দুই নেতার বাসা ঘেরাও করে রাখে গোয়েন্দা পুলিশ। পরে রাত সাড়ে ৮ টার দিকে তাদের আটক করে।

এর আগে বিএনপির কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেনকে উত্তরা থেকে আটক করে গোয়েন্দা পুলিশ। দলটির জাতীয় নির্বাহী কমিটির সভার আগে পুলিশের উপর হামলার মামলায় আটক করা হয়েছে তাকে। বেগম খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার জানান, বিকাল সাড়ে ৪টার দিকে মোশাররফ হোসেন টঙ্গি থেকে ঢাকায় ফেরার পথে উত্তরার কাছ থেকে সাদা পোশাকে পুলিশ তুলে নিয়ে গেছে। তবে ছাত্রদলের এই সাবেক নেতাকে আটকের বিষয়ে পুলিশের কোনো ভাষ্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজ শুক্রবার বিকালে গণমাধ্যমকে বলেন, গত তিন দিনে দলের যেসব নেতাদের আটকের খবর করা হয়েছে পুলিশের উপর হামলার মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতে পাঠাতে দেখা গেছে।
উল্লেখ্য, গত মঙ্গলবার হাই কোর্ট এলাকায় পুলিশের উপর বিএনপিকর্মীদের হামলার পর থেকে পুলিশ গ্রেপ্তার চালাচ্ছে। প্রথমে গ্রেপ্তার করা হয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে। পরে তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, গণ শিক্ষা বিষয়ক সহ সম্পাদক আনিসুর রহমান খোকন, নির্বাহী কমিটির সদস্য হাসান মামুনসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা গ্রেপ্তার হন। গত চার দিনে গ্রেপ্তারের সংখ্যা ২৭৫ জনের অধিক বেশি বলে দাবি বিএনপির।


আরোও সংবাদ