বিএনপি নির্বাচনে আসবে ধরেই নৌকার জয় নিশ্চিত করতে হবে

প্রকাশ:| শুক্রবার, ৩ নভেম্বর , ২০১৭ সময় ১০:৫১ অপরাহ্ণ

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি আসবেই-এটা ধরে নিয়েই নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে আমাদের শক্ত অবস্থানের ভিত্তি গড়ে তুলতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকারকে পেছন থেকে ধাক্কা দিতে বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। তাই তারা বুঝে গেছে নির্বাচনে না এলে তাদের রাজনৈতিক অস্তিত্ব মুছে যাবে।

শুক্রবার (০৩ নভেম্বর) বিকেলে জেল হত্যা দিবস উপলক্ষে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের উদ্যোগে দারুল ফজল মার্কেটস্থ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার নীলনকশা বাস্তবায়নের অংশ হিসেবে কারাগারে জাতীয় চার নেতাকে হত্যা করে বাঙালিকে নেতৃত্বশূন্য করার পাঁয়তারা হয়েছিল। কিন্তু জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি পুনরুজ্জীবন লাভ করে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর হত্যাকারী ও যুদ্ধাপরাধীদের ফাঁসির দড়িতে ঝুলিয়ে জাতিকে তখন পাপমুক্ত করেছেন, তখনই তিনি ঘাতকদের টার্গেটে পরিণত হন। ১৫ আগস্ট ও ৩ নভেম্বরের নীলনকশার ষোলকলা পূর্ণ করতেই শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা হয়েছিল।

নগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় আলোচনা অংশ নেন সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, ইপিজেড থানা আওয়ামী লীগের আহ্বায়ক হারুনুর রশীদ, পশ্চিম মাদারবাড়ি ওয়ার্ড সভাপতি আলী বক্স, মহানগর ছাত্রলীগ সভাপতি ইমরান আহমেদ ইমু।