বিএনপি নারীদের নিরাপত্তা এবং সামাজিক অধিকার বাস্তবায়নে কাজ করে

প্রকাশ:| শুক্রবার, ৪ জুলাই , ২০১৪ সময় ০৭:৪৯ অপরাহ্ণ

বিএনপি সরকার যখনই ক্ষমতায় থাকে তখনই নারীদের উন্নয়নে বেশি কাজ হয় দাবি করে দলটির মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বিএনপি নারীদের নিরাপত্তা এবং সামাজিক অধিকার বাস্তবায়নে কাজ করে।

ডা. শাহাদাত হোসেন বলেছেন, বিএনপি নারীদের নিরাপত্তা এবং সামাজিক অধিকার বাস্তবায়নে কাজ করেতিনি বলেন, সামাজিক উন্নয়নে নারীদের ভূমিকা থাকে বেশি। দেশের গার্মেন্টস থেকে শুরু করে বিভিন্ন শিল্প-কারখানায় নারীকর্মীরা নিরলসভাবে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, তাদের ন্যায্য অধিকার আদায়ের জন্য রাজপথে আন্দোলন করতে হয়।

‘আন্দোলন করতে গিয়ে অনেকে লাশ হয়ে ঘরে ফিরেছেন। রানা প্লাজা ধসে হতাহত হাজার হাজার গার্মেন্টসকর্মীর ন্যায্য দাবি পূরণ করতে ব্যর্থ হয়েছে এ সরকার।’

শুক্রবার সকালে হামজারবাগ এলাকায় এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। হামজারবাগ সারমন স্কুল মাঠে আলোকিত নারী উন্নয়ন সংস্থা ও পাঁচলাইশ থানা মহিলা দল যৌথভাবে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

আগামীতে বিএনপি সরকার ক্ষমতায় এলে নারীদের অধিকার নিশ্চিত করা এবং তাদের ন্যায্য দাবি পূরণের আশ্বাস দিয়ে ডা. শাহাদাত বলেন, দারিদ্র্য বিমোচন ও সামাজিক উন্নয়নে যাকাতের ভূমিকা অনেক। তাই সামাজিক উন্নয়ন ও দারিদ্র্য বিমোচনে যাকাত প্রদানে বিত্তশালীদের এগিয়ে আসতে হবে।

আলোকিত নারী উন্নয়ন সংস্থার সভাপতি ও পাঁচলাইশ থানা মহিলা দলনেত্রী রাবেয়া বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিএনপি নেতা আর ইউ চৌধুরী শাহীন, মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক জেলী চৌধুরী, বিএনপি নেতা এনামুল হক মন্টু, রুহুল আমিন, মহিলা দলনেত্রী রেজিয়া বেগম ভুলু, সেলিনা আকতার সেলি, মমতাজ বেগম প্রমুখ বক্তব্য রাখেন।