বিএনপি’র ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশ:| সোমবার, ১ সেপ্টেম্বর , ২০১৪ সময় ০৬:০৮ অপরাহ্ণ

BNP Mayorবাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী ১ সেপ্টেম্বর ২০১৪খ্রি: সোমবার পালিত হয়। এ উপলক্ষ সকালে খত্মে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল সিটি মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলমের সিটি গেইটস্থ মোস্তফা-হাকিম বাসভবনে অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম উপস্থিত ছিলেন। বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান হতাশা নিমর্জ্জিত একটি জাতিকে আশার আলো দেখিয়েছিলেন এবং তার আদর্শিক চিন্তা চেতনার মাধ্যমে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় পদক্ষেপ গ্রহন করেছিলেন। শহীদ জিয়াউর রহমানের সততা, দেশপ্রেম, নিষ্ঠা, সামাজিক ও অর্থনৈতিক কর্মসূচি সফল বাস্তবায়নের মাধ্যমে একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তুলতে হবে। উল্লেখ্য যে, ১৯৭৮ সনের ১ সেপ্টেম্বর তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করেন।

বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি মনজুর আলম মঞ্জু, উত্তর কাট্টলী ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক আব্বাস রশিদ, সংগঠনিক সম্পাদক মাঈন উদ্দিন, অর্থ সম্পাদক আব্দুল করিম, বিএনপি নেতা আইয়ুব খান, সিরাজ উদ্দিন বাবুল, আলাউদ্দিন, ফরিদুল আলম, বাবুল কোম্পানী, যুবদলের সাবেক সভাপতি শফিকুল আলম, উত্তর কাট্টলী ওয়ার্ড যুবদলের সভাপতি মোজাহেরুল আলম, সাংগঠনিক সম্পাদক মো. গিয়াস উদ্দিন (টুনু), যুবদল নেতা মো. হোসেন, উত্তর কাট্টলী ওয়ার্ড ছাত্রদলের সভাপতি মো. হারুন-অর-রশিদ, সাংগঠনিক সম্পাদক সোহেল সরওয়ার সুমন ও ছাত্রদল নেতা মেজবাহ উদ্দিন চৌধুরী প্রমুখ।

মোনাজাতে বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং দেশ-জাতির উন্নতি ও সমৃদ্ধি কামনা করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবুল কাসেম।