বিএনপির ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করলো চট্টগ্রাম মহানগর বিএনপি

প্রকাশ:| রবিবার, ১ সেপ্টেম্বর , ২০১৩ সময় ০৮:৫৫ অপরাহ্ণ

BNPট্বিএনপির ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে রাঙ্গুনিয়‍া ও বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ ও সমাবেশ করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি।

রোববার সকালে দলীয় কার্যালয় থেকে আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে গাড়ী বহর নিয়ে নেতাকর্মীরা রাঙ্গুনিয়ায় শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রথম মাজারে পুষ্পস্তবক করেন। সেখান থেকে ফেরার পথে বিপ্লব উদ্যানেও পুষ্পস্তবক অর্পণ করেন।

রাঙ্গুনিয়া যাওয়ার আগে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন,‘বিএনপি মাটি, মানুষ ও দেশের উন্নয়নে রাজনীতি করে। দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশী জাতীয়তাবাদের চেতনায় উজ্জীবিত হয়ে বিএনপি গঠন করেন।

বিএনপি দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন, গণতন্ত্রকে মুক্ত করতে সংগ্রাম করে যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, দেশের মানুষ কখনো তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে অংশ নিবে না।

তিনি বলেন, ‘বর্তমান সরকার দেশের গণতন্ত্রকে ধ্বংস, মানবাধিকার লঙ্ঘন, দলীয়করণ, আধুনিক বাকশাল কায়েম আর শোষন নির্যাতন করে নিজেদের অধীনে নির্বাচন করে আবার ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে। দেশের জনগণ সেই স্বপ্ন সফল হতে দিবে না।‘

মহানগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য মাহবুবুর রহমান শামীম, বিএনপি নেতা আবুল হাশেম বক্কর, নাজিমুর রহমান, এস এম সাইফুল আলম, শাহ আলম, কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, ইয়াছিন চৌধুরী লিটন, ফাতেমা বাদশা প্রমুখ বক্তব্য রাখেন।