বিএনপির ৩৫তম প্রতিষ্ঠাবর্ষিকী উপলক্ষ্যে এক বিবৃতি

প্রকাশ:| শনিবার, ৩১ আগস্ট , ২০১৩ সময় ০৫:২৮ অপরাহ্ণ

দেশে শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে দাবি করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বলেছেন, তারা হাত গুটিয়ে বসে থাকতে পারেন না।বিএনপি হাত গুটিয়ে থাকতে পারে না: খালেদা

kaledaবিএনপির ৩৫তম প্রতিষ্ঠাবর্ষিকী উপলক্ষ্যে এক বিবৃতিতে একথা বলেন তিনি। দলের যুগগ্মমহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিবৃতিটি গণমাধ্যমে পাঠানো হয় শনিবার বিকেলে।

দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির মুখে- এ মন্তব্য করে খালেদা বিবৃতিতে বলেন, “দেশবিরোধী নানা চুক্তি ও কর্মকাণ্ডের মাধ্যমে বর্তমান সরকার জাতীয় স্বার্থকে জলাঞ্জলি দিয়ে চলেছে। দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভয়াবহ রুপ ধারণ করেছে।”বিদ্যুৎ-গ্যাস-পানি নিয়ে চারিদিকে হাহাকার চলছে বলেও বিবৃতিতে দাবি করেন খালেদা। তিনি বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে।

দেশজুড়ে গণহত্যা, গুম, গুপ্তহত্যা, সন্ত্রাস, চাঁদাবাজি, দুর্নীতি, নিপীড়ন ও নির্যাতনের মহোৎসব চলছে বলেও দাবি করেন সংসদে বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া। বিচার বিভাগের নির্লজ্জ দলীয়করণের মাধ্যমে নিপীড়িত জনমানুষের আইনি প্রতিকার পাওয়ার পথও রুদ্ধ হয়েছে বলে মনে করেন তিনি।

এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে বিএনপি হাত গুটিয়ে বসে থাকতে পারে না মন্তব্য করে খালেদা বলেন, জনগণের অধিকার আদায়ে তাদের দুঃখ-কষ্ট লাঘবে এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার জন্য বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে।

‘গায়ের জোরে বাতিল করা’ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আবারও সংবিধানে পুনঃপ্রতিষ্ঠা করা বিএনপির মূল লক্ষ্য- একথা জানিয়ে বিবৃতিতে দলের সর্বস্তরের নেতাকর্মী এবং দেশবাসীকে আন্দোলন সংগ্রামের সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার উদ্বাত্ত আহবান জানিয়েছেন খালেদা জিয়া।


আরোও সংবাদ