বিএনপি’র মিছিলে লাঠিচার্জ

প্রকাশ:| শনিবার, ২৩ জুলাই , ২০১৬ সময় ১০:৪১ অপরাহ্ণ

চট্টগ্রামে বিএনপি’র মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে অন্তত ২০ জন নেতা কর্মী আহত হয়েছে বলে দাবী করেছেন দলের নেতারা। শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে মিছিল নিয়ে দলীয় সমাবেশে যোগ দিতে যাবার পথে নগরীর কাজীর দেউড়ি নূর আহমদ সড়কে (এস এ পরিবহণের সামনে) এ ঘটনা ঘটেছে।

এতে তারেক রহমানের রায়ের প্রতিবাদে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র পূর্ব নিধারিত সমাবেশ হতে পারেনি।

 পুলিশের লাঠিপেটায় আহত চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, পাহাড়তলী যুবদল নেতা হামিদ, হাটহাজারী বিএনপি নেতা আরিছ চৌধুরী, সরোয়ার আজীজ, নুরুল আলম নুরুসহ বেশ কয়েকজন নেতা কর্মীকে বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে বলে জানান উত্তর জেলা বিএনপির সদস্য সচিব আব্দুল্লাহ আল হাসান।
BNP-03
ইঞ্জিনিয়ার বেলায়েতের নেতৃত্বে মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় পুলিশ মিছিলে প্রতিরোধ করে।

তিনি বলেন, বিএনপির সিনিয়র যুগ্নমহাসচিব তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় কারাদণ্ড দেয়ার প্রতিবাদে বিএনপি ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের অংশ হিসেবে দলীয় কার্যালয়ের নাসিমন ভবনে সমাবেশ যাওয়ার সময় কোন ধরণের উস্কানি ছাড়াই সিএমপির কোতোয়ালী জোনের এসি জামানের নির্দেশে পুলিশ আমাদের মিছিলে হামলা চালায়। পুলিশের লাঠিপেটায় ছত্রভঙ্গ হয়ে যায় মিছিল। এসময় পুরিশের লাঠিচার্জ এবং ধাওয়া খেয়ে নেতাকর্মীরা গুরুত্বর আহত হয়েছে।

BNP-02
পুলিশ বিএনপি নেতাদের কাছ থেকে ব্যানার কেড়ে নিচ্ছেন।

এদিকে ঘটনার ব্যাপারে কোতোয়ালী থানার এসআই মাসুদ জানান, বিএনপি নেতা কর্মীরা মিছিল করার সময় তাদের মিছিল করতে নিষেধ করা হয়। এতে তারা পুলিশের দিকে তেড়ে আসে। এসময় পুলিশতাদের ধাওয়া দিয়ে সরিয়ে দিয়েছে।

কোতোয়ালী থানার ওসি জসিম উদ্দিন জানান, কোন হামলা খবর আমার জানা নেই। দলীয় কার্যালয়ে মহানগর বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ শেষ হওয়ার পর আমি সেখান থেকে চলে আসি। পরে কিছু হয়েছে কিনা জানি না।