বিএনপির আন্দোলনের মুরদ নেই

mirza imtiaz প্রকাশ:| সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০১:৫৩ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সকালে পথসভা শুরুর আগে আমি আমার সহকর্মীদের নিয়ে হযরত শাহ আমানত শাহ (র.) এর মাজার জিয়ারত করেছি। আমি ফোনে আল্লামা শফি আহমেদ হুজুরের সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে আবারও বলেছেন, প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। তিনি অনেক খুশি। আপনারা যারা আলেম ওলামা আছেন খুশি তো…এ সময় উপস্থিত আলেম ওলামারা হ্যাঁ বলে সম্মতি জানান।

রোববার (২৩ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার চুনতি গ্রামে মেহেরুনন্নেসা স্কুল মাঠে সুধী সমাবেশে তিনি এসব বলেন।

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীন।

সুধী সমাবেশের আগে চুনতি গ্রামের ইসহাক মিয়া সড়ক উদ্বোধন করেন মন্ত্রী। ১০ কিলিমিটারের এই সড়কে চুনতি গ্রামের যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন হবে। এ সময় মন্ত্রী প্রধানমন্ত্রীর সামরিক সচিবকে ওই এলাকার আলোকিত মানুষ হিসেবে পরিচয় করিয়ে দেন।

উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী আব্দুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, আপনাদের সনদের স্বীকৃতি হয়েছে। আপনাদের পাশে প্রধানমন্ত্রী আছেন। প্রধানমন্ত্রী যে ওয়াদা দেন, তার বাস্তবায়ন করেন। প্রধানমন্ত্রী আপনাদের প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন। এবার আপনারা নৌকায় ভোট দিয়ে তার প্রতিদান দেন।

ঐক্য প্রক্রিয়ার সমালোচনা করে তিনি বলেন, বিএনপির আন্দোলনের মুরদ নেই। তারা ছাত্র আন্দোলন, কোটা আন্দোলনে ব্যর্থ হয়ে এখন যুক্তফ্রন্টের ওপর ভর করেছে। আওয়ামী লীগ জনপ্রিয় দল আইআরআই প্রতিবেদনেই সেটা ওঠে এসেছে। আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হবে না।

কাদের বলেন, শনিবার (২২ সেপ্টেম্বর) ঐক্য প্রক্রিয়ার মিটিংয়ে বসে সব নেতারা ঝিমুয়। সবাই ঘুমাচ্ছে। এদের দিয়ে আন্দোলন হবে? হবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশে নেই, তার অনুপস্থিতে আওয়ামী লীগ নেতাকর্মীরা বসে নেই। আজ চুনতির মতো গ্রামে লক্ষাধিক লোকের সমাবেশ। যেখানেই যাচ্ছি মানুষ আর মানুষ।

প্রসঙ্গত, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগ সংগঠনিক সফর শুরু করছে। এর আগে ৩০ আগস্ট আকাশ পথে সিলেট অঞ্চল সফর করেন। এরপর ৮ সেপ্টেম্বর ঢাকা থেকে ট্রেনে করে নীলফামারী অঞ্চলে সভা সমাবেশ করেন। এরপর শনিবার তৃতীয় দফা সড়ক যাত্রা শুরু করেন। শনিবার কুমিল্লা, ফেনী জেলার বিভিন্ন স্পটে পথসভা করেন ওবায়দুল কাদের। এরপর রোববার বন্দরনগরী চট্টগ্রামে শুরু হয় নির্বাচনী পথসভা। চট্টগ্রাম শেষ করে কক্সবাজার জেলায় দু’টি সমাবেশের মধ্য দিয়ে এ যাত্রা শেষ হবে। এরপর চলতি মাসের ৩০ সেপ্টেম্বর নৌপথে পাটুয়াখালী, ভোলা জেলা সফর করার কথা রয়েছে।