বাসে তল্লাশি চালিয়ে ৬৮ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার দুই

প্রকাশ:| বৃহস্পতিবার, ৩০ নভেম্বর , ২০১৭ সময় ০৭:২৫ অপরাহ্ণ

নগরীর খুলশী থানাধীন দামপাড়া এলাকায় গ্রীন লাইন পরিবহনের একটি এসি বাসে তল্লাশি চালিয়ে ৬৮ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) গ্রীন লাইন পরিবহনের একটি বাসে কিছু মাদক ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা কক্সবাজার থেকে ঢাকায় পাচার করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বেলা সোয়া দুইটার দিকে স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিমের নেতৃত্বে চেকপোস্ট বসিয়ে অভিযান চালানো হয়।

এ সময় ঢাকাগামী গ্রীন লাইন পরিবহন বাসের (ঢাকা মেট্রো-ব-১১-২৬২৩) গতিবিধি সন্দেহজনক হলে বাসটিকে থামানোর সংকেত দিলে গাড়িটি রাস্তার পাশে থামানো হয়। এরপর তল্লাশি চালানোর সময় বাসটির চালক নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার পিরোজপুর গ্রামের আলী মিয়ার ছেলে মো. আলমগীর হোসেন ও কিশোরগঞ্জের মিঠাবন থানার তাকুয়া গ্রামের ছামসু মিয়ার ছেলে মো. আমির হোসেনের রহস্যজনক আচরণের কারণে তাদের আটক করা হয়। এরপর জিজ্ঞাসাবাদে তাদের দেখানো লাইট প্যানেলের মধ্যে সুকৌশলে লুকানো অবস্থায় ৬৮ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। এরপর তাদের গ্রেফতার ও বাসটি জব্দ করা হয়।

উদ্ধার করা ইয়াবার আনুমানিক মূল্য ৩ কোটি ৪০ লাখ টাকা এবং জব্দ করা বাসের আনুমানিক মূল্য ১ কোটি টাকা।

ইয়াবা ও গ্রেফতার আসামিদের বিরুদ্ধে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন (সংশোধনী-২০০৪) এর ১৯(১) এর টেবিল ৯(খ)/২১/২৫ ধারায় আইনগত ব্যবস্থা নিতে খুলশী থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান।