বাবু’র মতো ব্যক্তিদের মূল্যায়ন হলে অন্যরা উৎসাহিত হবে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ২৭ জুন , ২০১৮ সময় ১০:৪৮ অপরাহ্ণ

সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ আ.জ.ম নাছির উদ্দিন বলেছেন, দেশের প্রতি, মানুষের প্রতি মাটির প্রতি ভালোবাসা কখনো বৃথা যাবে না। দেশ, মানুষ, মাটি ভালোবাসার বিনিময় করবেই।
শফিকুল ইসলাম তালুকদার বাবুর মতো নিঃস্বার্থ-নিরহংকার মানুষগুলি সারাজীবন মাটি, মানুষ এবং দেশের কল্যাণে নিজেকে উজাড় করে দিয়েছেন। তারা কোন প্রাপ্তির আশায় এসব করেন না। তাদের মতো মানুষের জন্মই হয় শুধু মানুষের কল্যাণের জন্য। মানুষের সেবার জন্য। দেশকে বিশ্বদরবারে উঁচু করবার জন্য।
জেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুস সালাম বাবুকে কাতারে ‘বেসরকারি রাষ্ট্রদূত’ অভিহিত করে বলেন, সরকারি নিয়োগপ্রাপ্ত রাষ্ট্রদূতের চেয়ে বেশি কাজ করেন বাবুসহ তার সহযোগিরা। শুধু চট্টগ্রাম নয় বাংলাদেশের যে কারো বিপদে বাবুর সহযোগিতা অনিবার্য। তিনি সেখানে গণমানুষের নেতায় পরিগণিত হয়েছেন। চট্টগ্রাম সমিতি, কাতার-এর প্রতিষ্ঠাতা সভাপতি, আমরা করবো জয়-এর জীবন সদস্য বিশিষ্ট রাজনীতিক ও সমাজ হিতৈষী শফিকুল ইসলাম তালুকদার বাবু’র নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন প্রধান অতিথি ও জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবদুস সালাম প্রধান আলোচকের বক্তৃতায় এসব কথা বলেন।
শফিকুল ইসলাম তালুকদার বাবু নাগরিক সংবর্ধনা কমিটির উদ্যোগে এবং সমাজ, সংস্কৃতি, উন্নয়ন, মানবাধিকার, মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তার জবাবদিহিমূলক সংগঠন আমরা করবো জয়-এর সার্বিক সহযোগিতায় গত ২৬ জুন নগরীর শিশু একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাঙ্গুনীয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আলী শাহ, বঙ্গবন্ধু পরিষদ-আবুধাবী প্রতিষ্ঠাতা সভাপতি, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা ইফতেখার হোসেন বাবুল, বৃহত্তর ফটিকছড়ি সমিতি-কাতার সভাপতি আলহাজ মোহাম্মদ জিয়া উদ্দিন জিয়া, সাধারণ সম্পাদক মোহাম্মদ আশরাফুল ইসলাম, আবুধাবী কার্গো এসোসিয়েশন সভাপতি মো. তৌহিদুল আলম। আমরা করবো জয়’র ব্যবস্থাপনা পরিচালক ও সিইও লেখক-সাংবাদিক শওকত বাঙালির সভাপতিত্বে অনুষ্ঠানে একক আবৃত্তি পরিবেশন করেন ভারতের খ্যাতিমান বাচিক শিল্পী ও আবৃত্তি গবেষক ডালিয়া বসু সাহা।
বিশিষ্ট সংগঠক ও রংপুরের নারীনেত্রী তৌহিদা জ্যোতির সঞ্চালনায় বক্তারা বলেছেন, আলোকিত সমাজ গড়তে আলোকিত মানুষদের সংঘবদ্ধ হওয়া যেমন জরুরী তেমনি যারা দীর্ঘদিন ধরে মানুষের জন্য কাজ করছেন তাদের মূল্যায়ন হওয়া আরো অনেক বেশি জরুরী। যে সমাজ গুণীর কদর করে না, সে সমাজে গুণীজন জন্মায় না উল্লেখ করে বক্তারা আরো বলেন, ভালো কাজ করা, ভালো কাজের সঙ্গে সংযুক্ত থাকা একধরণের নেশা। প্রতিটি মানুষ এই ধরনের নেশায় বুঁদ ভুলে সমাজ, রাষ্ট্র উপকৃত হবে।
অনুষ্ঠানে সবাই শফিকুল ইসলাম তালুকদার বাবুর দীর্ঘায়ু উত্তরোত্তর সাফল্য কামনা করেন। অনুষ্ঠানে দেশের ৮টি বিভাগ থেকে ৮জন প্রতিনিধি ছাড়াও রাঙ্গুনীয়া শিলক ইউ.পি চেয়ারম্যান, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা মো. নজরুল ইসলাম, মরিয়মনগর আওয়ামী লীগ সভাপতি মুজিবুল হক হিরু, মহানগর আওয়ামী লীগ নেতা দীপংকর চৌধুরী কাজল, জেলা শিশু সংগঠক নার্গিস সুলতানা, আবৃত্তিশিল্পী অ্যাডভোকেট মিলি চৌধুরী, লেখিকা জান্নাতুল ফেরদৌস, মহানগর যুবলীগ নেতা ওয়াহিদুল আলম শিমুল, রোটারিয়ান মো. শাহজান, বঙ্গবন্ধু সৈনিক লীগ উত্তর জেলা সভাপতি বখতেয়ার হোসেন তালুকদার, জেলা নির্মূল কমিটি নেতা ফয়সাল চৌধুরী, অলিদ চৌধুরী, এস্কান্দর আলী, অসিত বরণ বিশ্বাস, বাবুর সহধর্মিনী শামিনা রোজী, শেলি জিয়া উদ্দিন চৌধুরী, শিক্ষিকা শাহীন শওকত তাহা, শারমিন আকতার, নানুপুর লায়লা-কবির ডিগ্রি কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন রবিন, চাড়ালিয়াহাট সমাজ কল্যাণ সমিতির সভাপতি মুহাম্মদ আলী সরওয়ার ও সাধারণ সম্পাদক মো. তৌহিদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় সংবর্ধিত অতিথি শফিকুল ইসলাম তালুকদার বাবু’কে আমরা করবো জয়, বঙ্গবন্ধু সৈনিক লীগ, মাহফুজ স্মৃতি সংসদ সহবিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।

ক্যাপশান : চট্টগ্রাম সমিতি-কাতারের প্রতিষ্ঠাতা সভাপতি আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম তালুকদার বাবু’র হাতে নাগরিক সংবর্ধনার ক্রেস্ট তুলে দিচ্ছেন সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান মো. আবদুস সালামসহ অতিথিবৃন্দ।


আরোও সংবাদ