বাবাকে হাসপাতালে নেয়ার পথে সাংবাদিককে পুলিশের হেনস্তা

প্রকাশ:| সোমবার, ২০ মার্চ , ২০১৭ সময় ১১:৩১ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর হালিশহর বি ব্লক এলাকায় মো. আকমল হোসেন নামের এক ফটো সাংবাদিককে তল্লাশির নামে হয়রানির শিকারের অভিযোগ পাওয়া গেছে পুলিশের বিরুদ্ধে। রবিবার মধ্যরাতে এ ঘটনা ঘটে।

 

জানা যায়, হালিশহর বি ব্লক এলাকায় সাংবাদিক আকমল হোসেন তার বাবার চিকিৎসার জন্য হাসপাতালে নেয়ার পথে বিনা কারণে প্রায় এক ঘণ্টা ধরে তল্লাশির নামে চরম হেনস্তা করেন হালিশহর থানার এএসই চন্দনের নেতৃত্বে পুলিশের টহল টিম।

 

হয়রানির শিকার ওই সাংবাদিক বলেন, বাবার শরীরের অবস্থার অবনতি হওয়ায় স্থানীয় ক্লিনিকে নেয়ার পথে এএসআই চন্দন ও তার দল আটকে রেখে জানতে চায় কোথায় যাচ্ছি। হাসপাতালে যাচ্ছি বললে এএসআই আমার পরিচয় জানতে চান। সাংবাদিক পরিচয় দিলে তিনি বলেন আপনি সাংবাদিক হলে আমিতো আপনাকে চিনতাম, আমরা কেউ আপনাকে চিনি না।

 

পরবর্তীতে দৈনিক ইত্তেফাক পত্রিকার সিনিয়র ফটোসাংবাদিক ও ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমানকে ফোনকল দিয়ে কথা বলিয়ে দিতে চাইলে চন্দন বলেন আমি যার তার সাথে কথা বলিনা।

 

এদিকে স্থানীয়রা জানান, এএসআই চন্দন আগেও এমন টহল বসিয়ে জনসাধারণকে ভয়ভীতি দেখিয়ে হেনস্তা করেছেন। এছাড়াও অনেককে মামলার ভয় দেখিয়ে টাকা পয়সাও হাতিয়ে নিয়েছেন বলেও অভিযোগ করেন তারা।

 

এব্যাপারে জানতে চাইলে হালিশহর থানার ওসি মোহাম্মদ মাহফুজুর রহমান বলেন, বিষয়টি শুনেছি।অফিসে গিয়ে বিষয়টি জিজ্ঞেস করবো এবং এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবো।

 

কথার এক পর্যায়ে ওসি বলেন, সাংবাদিক কেন? যদি কোনোসাধারণ মানুষের সাথেও এমন কাজ করা হয় তা হলে ওই পুলিশ সদস্যের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এদিকে ফটোসাংবাদিক আকমল হোসেনের উপর হয়রানির ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিপিজেএ) চট্টগ্রামের নেতৃবৃন্দ।