বান্দরবান সরকারী কলেজের উদ্যোগে সংগীত উৎসব

প্রকাশ:| শনিবার, ১ জুলাই , ২০১৭ সময় ০৯:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান ॥
বান্দরবান সরকারী কলেজে সংগীত উৎসব হয়েছে। নাচে গানে উৎসব মাতিয়েছেন কলেজেন নতুন-প্রবীণ ছাত্রছাত্রীরা। গতকাল শনিবার সকালে উৎসব আয়োজনে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। বান্দরবান সরকারী কলেজের অধ্যক্ষ সুকুমার দত্তের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ’সহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান ও কলেজের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেন, উন্নত দেশ ও জাতি গঠনে শিক্ষার কোনো বিকল্প নেই। সরকার শিক্ষার উন্নয়নে অত্যন্ত আন্তরিক। শিক্ষার্থীদের নিজের প্রয়োজনেই সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে। জীবনের লক্ষ্য অর্জনে শিক্ষা হচ্ছে সবচেয়ে বড় শক্তি এবং বন্ধু। জ্ঞান অর্জনের কোনো পরিসীমা নেই। শিক্ষার পাশাপাশি সংগীত চর্চা এবং খেলা ধূলায়ও মনোযোগী হতে হবে। সংগীত এবং খেলাধূলা এখন আর শখের মধ্যে সীমাবদ্ধ নেই, এগুলো এখন নিজেকে প্রতিষ্ঠিত করার মাধ্যমে পরিনত হয়েছে।
পরে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি একাদশ শ্রেনীতে ভর্তিকৃত প্রায় ছয়শত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টশন কোর্সের উদ্ধোধন করেন। এছাড়াও সংগীত চর্চার উন্নয়নে কলেজের জন্য আধুনিক মানের সাউন্ড সিস্টেম ও ক্রীড়া সামগ্রির জন্য ২ লক্ষ টাকা অনুদান দেন। এছাড়াও আগামী অর্থ বছরে ৫০ লক্ষ টাকা ব্যায়ে একটি অডিটরিয়াম ও ছাত্রীদের জন্য একটি আবাসিক হোস্টেল নির্মানের ঘোষনা দেন।