বান্দরবান ফটোগ্রাফি প্রশিক্ষণ সম্পন্ন

প্রকাশ:| শনিবার, ১০ ডিসেম্বর , ২০১৬ সময় ০৮:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান :
বান্দরবানে দুদিন ব্যাপী ফটোগ্রাফি প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার সকালে আলোকচিত্র বিষয়ক পত্রিকা পোট্রেট ও বান্দরবান প্রেসক্লাব যৌথ উদ্যোগে আয়োজিত ফটোগ্রাফি প্রশিক্ষণের দ্বিতীয়দিনে অংশ নেয়া জেলার প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার গনমাধ্যমকর্মী’সহ বিভিন্ন পেশার ৩০ জন প্রশিক্ষণার্থীকে নৌকায় করে ভাঙ্গামূড়া শীতাপাহাড় এবং ক্যামলং পাড়া পরির্দশনে নেয়া হয়। সেখানে বিষয়বস্তু খোজে বের করে প্রশিক্ষণার্থীরা পছন্দমত ছবি তোলার পর প্রশিক্ষকরা ভুলভ্রান্তিগুলো শিখিয়ে দেন।
পরে বিকালে জেলা সদরের হর্টিকালচার সেন্টার চত্বরে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।
এসময় অন্যান্যদের মধ্যে বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মাকসুদ চৌধুরী, সেনাবাহিনীল ৭ ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্ণেল জহিরুল হাসান, জেলা রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী একেএম জাহাঙ্গীর, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজ্জাম্মেল হক বাহাদুর, সদর উপজেলা নির্বাহী অফিসার সুজন চৌধুরী, এসি ল্যান্ড নুর এ জান্নাত রুমি, পোট্রেট পত্রিকার সম্পাদক রুপম চক্রবর্তী, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, প্রশিক্ষক হাবিব চৌধুরী মিঠু, রনি দাশ, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোঃ ইকবাল করিম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, সাংবাদিক বাটিং মারমা প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রধান অতিথি পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বলেন, ফটোগ্রাফির ভুমিকা অপরিসীম। ফটোগ্রাফি বর্তমানে একটি শিল্পের নাম, এ শিল্পের কোনো পরিসীমা নেই। গনমাধ্যমগুলোতে সংবাদ পরিবেশন করে পাঠকদের যতটুকু আকৃষ্ট করা যায়, পাঠক শ্রোতারা তার চেয়ে বহুগুনে বেশী আকৃষ্ট হয় ফটোগ্রাফীতে। ছবি কথা বলে। এখানকার পর্যটন শিল্পের বিকাশে ফটোগ্রাফি গুরুত্বপূর্ন ভূমিকা রাখতে পারে।