বান্দরবান পৌর শহরকে উন্নত পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা হবে

প্রকাশ:| শুক্রবার, ২৭ সেপ্টেম্বর , ২০১৩ সময় ১১:১৩ অপরাহ্ণ

Bandarban-jabedবান্দরবান পৌরসভার মেয়র মোঃ জাবেদ রেজা বলেছেন, বান্দরবান পৌর শহরকে আধুনিকায়ের মাধ্যমে উন্নত পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা হবে। এই লক্ষ্যে এডিবি, কেএফডাব্লিউ, জিআইজেট ও বাংলাদেশ সরকারের অর্থায়নে প্রথম দফায় পুরো পৌর শহরের বিভিন্ন উন্নয়ন কাজের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে পৌরসভা কাজ শুরু করেছে। এসব কাজ দ্রুত শেষ করা হবে।
আজ শুক্রবার কালাঘাটা ফান্সির ঘোনা ও নন্দনকাননে প্রায় ৩৯লাখ টাকা ব্যয়ে দুইটি সড়কের নির্মাণ কাজের উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মং শৈ খই মারমা, কালাঘাটা ৩নং ওয়ার্ডের কাউন্সিলর অজিত দাশ, পৌর সভার উপ-সহকারী প্রকৌশলী রুই প্রু অং মারমা, বিএনপির নেতা জসিম উদ্দিন, মাসুদ আহমেদ, নাছির উদ্দিন। এছাড়াও স্থানীয় অনিল বড়ুয়া, মকগূল আহমেদ, ডাঃ নিহার বড়–য়া, সিদ্দিকী আহমেদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা।
পৌর সভার সূত্রে জানা গেছে, এডিবি, কে.এফ.ডাব্লিউ, জিআইজেট ও বাংলাদেশ সরকারের অর্থায়নে ৫কোটি টাকার প্রথম দফায় ২টি প্যাকেজে ১৮টি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এই প্রকল্পের আওতায় প্রায় ৩৮লাখ টাকা ব্যয়ে কালাঘাটার ফান্সিঘোনায় ৬৫০মিটার নতুন সড়ক নির্মাণ এবং নন্দন কাননের ৩২০মিটার নতুন সড়কের কাজ শুরু করা হয়েছে।