বান্দরবান-চট্টগ্রাম সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশ:| রবিবার, ২৩ জুলাই , ২০১৭ সময় ০৮:০৭ অপরাহ্ণ

বান্দরবান প্রতিনিধি॥
টানা ভারী বর্ষণে বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম’সহ সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আজ রোববার সন্ধ্যায় সড়কে সবধরণের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।
প্রশাসন ও শ্রমিকেরা জানায়, গতশনিবার থেকে বান্দরবানে টানা ভারী বর্ষণ অব্যাহত রয়েছে। অবিরাম বর্ষণে বান্দরবান জেলা সদর এবং লামা উপজেলায় নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে। বৃষ্টিতে বান্দরবান-কেরানীহাট চট্টগ্রাম প্রধান সড়কের বাজালিয়ার বরদুয়ারা’সহ কয়েকটি স্থানে বন্যার পানিতে সড়ক কয়েকফুট পানিতে তলিয়ে গেছে। অপরদিকে বান্দরবান-রাঙ্গামাটি সড়কের পুলপাড়া বেইলী ব্রীজ বন্যার পানিতে তলিয়ে গেছে। সড়ক তলিয়ে যাওয়ায় বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার, ঢাকা, রাঙামাটি’সহ সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দূর্ভোগে পড়েছে যাত্রীরা। সড়কের উপরে চলছে নৌকা। অনেকে ভ্যান গাড়ীতে করেও পার হচ্ছে তলিয়ে যাওয়া সড়কপথ। পরিবহন শ্রমিক মোহাম্মদ আলমগীর বলেন, রোববার সন্ধ্যা থেকে বান্দরবান-চট্টগ্রাম সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এছাড়াও রাঙামাটি সড়ক যোগাযোগও বন্ধ রয়েছে। বান্দরবানের মৃত্তিকা সংরক্ষণ কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা মাহাবুবুল ইসলাম বলেন, সকাল নয়টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় বান্দরবানে ৭৮ মি:মি: বৃষ্টিপাত হয়েছে। এখনো ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।
এদিকে বৃষ্টিতে বান্দরবানের সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানি বৃদ্ধি পেয়েছে।
জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, ভারী বর্ষণে বান্দরবানে পাহাড় ধসে প্রানহাণি এবং ক্ষয়ক্ষতির শঙ্কা বাড়ছে। পাহাড় ধসের ঝুকিতে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে মাইকিং করা হচ্ছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খোলা হয়েছে আশ্রয় কেন্দ্র। বন্যার পানিতে সড়ক তলিয়ে যাওয়ায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।


আরোও সংবাদ