বান্দরবানে যুবদলের কোন্দল নিয়ে দু’গ্রুপ শহরে মিছিল ও পাল্টাপাল্টি অবস্থান নিলে পুলিশ লাঠিচার্জ

প্রকাশ:| শুক্রবার, ১৩ সেপ্টেম্বর , ২০১৩ সময় ১২:৫৭ পূর্বাহ্ণ

newschittagong24.comবান্দরবানে যুবদলের কোন্দল নিয়ে দু’গ্রুপ শহরে মিছিল ও পাল্টাপাল্টি অবস্থান নিলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের বাজার এলাকায় এ ঘটনা ঘটে। অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় বাজারে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, সাংগঠনিক কর্মকাণ্ডে ব্যর্থতার অভিযোগ এনে সোমবার যুবদলের পৌর কমিটির সভাপতি আবু বক্কর ও সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার সোহাগকে অব্যাহতি দেয়া হয়। এ নিয়ে যুবদলে কোন্দল দেখা দেয়। ঘটনার প্রতিবাদে সন্ধ্যায় বক্কর ও সোহাগ গ্রুপের সমর্থকরা শহরে জেলা যুবদলের সভাপতি মশিউর রহমান মিটন ও সাধারণ সম্পাদক নেজাম চৌধুরীর বিরুদ্ধে ঝাটা মিছিল বের করে।

অপরদিকে, মিটন ও নেজাম সমর্থকরা বাজারে লঠিসোটা নিয়ে অবস্থান নিলে উভয় গ্রুপে উত্তেজানা ছড়িয়ে পরে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ মিছিলে লাঠিচার্জ করলে যুবদল ও বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়।

পৌর কমিটির অব্যাহতি প্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম সরওয়ার সোহাগ জানান, জেলা কমিটির সভাপতি ও সম্পাদক এক তরফাভাবে অব্যাহতির সিন্ধান্ত নিয়েছে। তাদের দুজনের মধ্যে দ্বন্দ্ব থাকায় এতদিন পূর্ণাঙ্গ পৌর কমিটি গঠন করা সম্ভব হয়নি। অন্যায়ভাবে অব্যাহতির সিন্ধান্তের প্রতিবাদে তারা বিক্ষোভ মিছিল বের করেন।

জেলা যুবদলের সাধারণ সম্পাদ নেজাম চৌধুরী জানান, দলকে চাঙ্গা করতে যুবদলের সব শাখা কমিটিই গঠনের সিন্ধান্ত নেয়া হয়েছে। কিন্তু পৌর কমিটির দীর্ঘ তিনবছরেও গঠন করা হয়নি। এ কারণে ব্যর্থতার দায়ে পৌর কমিটির সভাপতি ও সম্পাদককে অব্যাহতি দেয়া হয়েছে। অব্যাহতি প্রাপ্তরা মারমুখি আচরণ করলে দলের নেতাকর্মী সমর্থকরাও তাদের বিরুদ্ধে পাল্টা অবস্থান নেয়।