বান্দরবানে বিএনপির ৮০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ২৩ জুন , ২০১৮ সময় ১১:৪২ অপরাহ্ণ

বান্দরবানে জেলা বিএনপির সভানেত্রী ও সাবেক মহিলা সংসদ সদস্য মাম্যাচিং ও সাধারন সম্পাদক জাবেদ রেজাসহ বিএনপির ৮০ নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ। গতকাল শুক্রবার বান্দরবান সদর থানায় পুলিশ কর্মকর্তা এস আই মিজানুর রহমান বাদি হয়ে এ মামলা দায়ের করেন।
গত বৃহস্পতিবার সকালে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি সু-চিকিৎসা নিশ্চিত করার দাবীতে কেন্দ্রীয় বিএনপির কর্মসূচির অংশ হিসেবে বান্দরবান জেলা বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে অপ্রীতিকর ঘটনার প্রেক্ষিতে এ মামলা দায়ের করা হয়।
মামলায় জেলা বিএনপির সভানেত্রী ও সাবেক মহিলা সাংসদ সদস্য মাম্যাচিং ছাড়াও জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মোহাম্মদ জাবেদ রেজা, জেলা যুবদল দল নেতা সেলিম রেজা, উক্যচিং মারমা, মো. শাহাদাত, মো. ইউসুফ, মো. কাশেমসহ অজ্ঞাত ৮০ জনকে আসামি করা হয়েছে।
বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম ছরোয়ার জানান, গত বৃহস্পতিবার শহরের বাজার এলাকায় ২নং গলির মুখে বিএনপির বিক্ষোভ মিছিল চলাকালে উশৃঙ্খল নেতাকর্মীরা বিএনপি নেতা জাবেদ রেজার নেতৃত্বে পুলিশের উপর হামলা চালিয়ে শহরে আতঙ্ক সৃষ্টি করে। এই ঘটনায় বিএনপির পাঁচ নেতাকর্মীকে আটক করা হয়। পরে শুক্রবার পুলিশ বাদি হয়ে মামলাটি দায়ের করে।
এদিকে জেলা বিএনপির পক্ষ থেকে জানানো হয়, সারাদেশের মতো বান্দরবানেও নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে গেলে পুলিশ তাতে বাধা দেয় এবং ব্যাপক লাঠিচার্জ করে তা ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশ কয়েকজন বিএনপির নেতা-কর্মী আহত হন এবং বিএনপির পাঁচজন নেতা-কর্মীকে পুলিশ আটক করে।
এ ঘটনায় উল্টো পুলিশই মামলা দায়ের করে দলীয় নেতাকর্মীদের হয়রানি করছে।
পুলিশের বাধা ও মামলা হামলার ভয়ে বিরোধী দল কোনো কর্মসূচিই সঠিকভাবে পালন করতে পারছে না বলেও অভিযোগ করেন বিএনপি নেতৃবৃন্দ। একটি অগণতান্ত্রিক দেশে এর চেয়ে বেশী কিছু আশাও করা যায় না জানিয়ে অবিলম্বে নেতা-কর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান বিএনপির নেতা-কর্মীরা।