বান্দরবানে বনপ্রপাত-মেঘলা পর্যটন স্পটের সৌন্দর্য বর্ধন কাজের উদ্ধোধন

প্রকাশ:| শুক্রবার, ৬ জানুয়ারি , ২০১৭ সময় ০৯:১৯ অপরাহ্ণ

বান্দরবান প্রতিনিধি
বান্দরবানে দর্শণীয় পর্যটন স্পট বনপ্রপাত, মেঘলা’র সৌন্দর্য বর্ধন কাজের উদ্ধোধন করা হয়েছে। আজ শুক্রবার বিকালে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক উন্নয়ন কাজগুলোর উদ্ধোধন করেন।
উন্নয়ন কাজগুলো হচ্ছে-জেলা প্রশাসনের অর্থায়নে ১০ লক্ষ টাকা ব্যয়ে বনপ্রপাত পর্যটন স্পটে দুটি ভিউপয়েন্ট ও আকর্ষণীয় সিড়ি নির্মাণ, প্রায় ৪০ লক্ষ টাকা ব্যয়ে মেঘলা পর্যটন স্পটে অফিস কমপ্লেক্স ভবন এবং পর্যটকদের ভ্রমনে আকর্ষণীয় সিড়ি নির্মাণ। এছাড়াও মেঘলা পর্যটন কমপ্লেক্স বিদ্যুতায়নের আওতায় আনতে ১২ লক্ষ টাকা ব্যয়ে আলোকিত মেঘলা প্রকল্পের কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। এসময় অন্যান্যদের মধ্যে জেলা প্রশাসকের মিসেস সুবর্ণা চৌধুরী, সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুজন চৌধুরী, জেলা প্রশাসনের এনডিসি এইচ.এম আল মুজাহিদ, সহকারী কমিশনার শামিম হোসেন’সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, বনপ্রপাত পর্যটন স্পটটি দীর্ঘদিন ধরে পরিত্যক্ত অবস্থায় পড়েছিল। জেলা প্রশাসনের পক্ষ থেকে দর্শণীয় পর্যটন স্পটটিৃ সংস্কার করে নতুনভাবে ভ্রমন পিপাসুদের জন্য খুলে দেয়া হয়েছে। এছাড়াও মেঘলা পর্যটন কমপ্লেক্সের ভিতরে, প্রান্তিকলেক এবং চিম্বুক পাহাড় পর্যটন স্পটগুলোর সৌন্দর্য বর্ধণেও উন্নয়ন কাজ চলছে। এখানকার পর্যটন স্পটগুলো পর্যটকদের কাছে আরো আকর্ষণীয় করে গড়ে তোলতে সংস্কার এবং পর্যটন স্পটগুলোর সম্প্রসারণ কাজগুলো বাস্তবায়ন করা হচ্ছে। প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি বান্দরবানে নতুন নতুন আরো কিছু দর্শণীয় স্থান খোজা হচ্ছে।