বান্দরবানে পিকেটিং করার সময় এক পিকেটার আটক

প্রকাশ:| রবিবার, ২৭ অক্টোবর , ২০১৩ সময় ১০:৫৬ অপরাহ্ণ

পুলিশের বাঁধা উপেক্ষা করে ১৮দলীয় জোটের নেতা কর্মীরা শহরের মিছিল করেছে
বান্দরবানে শান্তিপূর্ন ভাবে হরতাল পালন করেছে বিএনপির নেতৃত্বাধীন জোট ১৮দলী। হরতাল চলাকালে জোটের একটি মিছিলে বাঁধা প্রদান করেছে পুলিশ। তবে পুলিশের বাঁধা উপেক্ষা করে ১৮দলীয় জোটের নেতা কর্মীরা শহরের মিছিল করেছে। হরতালে পিকেটিং করার সময় পুলিশ এক পিকেটারকে আটক করেছে।
জানা যায়, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবীতে বিএনপির নেতৃত্বাধীন ১৮দলীয় জোটের ডাকা ৬০ঘন্টার হরতাল প্রথম দিন বান্দরবান শান্তিপূর্ণ ভাবে পালিত হয়। গতকাল রবিবার হরতাল চলাকালে বান্দরবানে পিকেটিং করার সময় এক পিকেটার আটকজেলা সদরের ষ্টেশন গুলো থেকে কোন প্রকারের যানবাহন ছেড়ে যায়নি। বান্দরবান বাজারের সকল দোকান বন্ধ ছিল। এসময় সরকারী বিভিন্ন প্রতিষ্ঠান খোলা থাকলেও অন্যান্য দিনের মত প্রানচঞ্চলতা ছিলনা।
এদিকে সকাল থেকে ১৮দলীয় জোটের নেতাকর্মীরা সুয়ালক, রেইছা, মেঘলা, বাসষ্টেশন, হাফেজঘোনা, বালাঘাটা, ট্রাপিক মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পিকেটিং করেছে। এসময় খন্ড খন্ড মিছিল নিয়ে বিভিন্ন এলাকা প্রদীন করে জোট নেতাকর্মীরা। সকাল ১০টার দিকে বালাঘাটা বৌদ্ধ মন্দির এলাকায় পিকেটিং করার সময় পুলিশ বালাঘাটা ওয়ার্ড ছাত্র দলের সভাপতি জয়নাল আবদীন(২২) নামে একজনকে আটক করেছে। এছাড়াও বেলা ১১টার সময় বান্দরবান জেলা ১৮দলীয় জোট নেতা ও বিএনপির সভাপতি সাচিং প্রু জেরীর নেতৃত্বে একটি মিছিল উজানী পাড়া থেকে শুরু হয়ে দলীয় কার্যালয়ের সামনে আসার পথে চৌধুরী মার্কেট এলাকায় পুলিশ ব্যারিকেট তৈরী করে মিছিলে বাঁধা দেয়া চেষ্টা চালায়। এসময় মিছিলকারীরা পুলিশের বাঁধা ও ব্যারিকেট উপেক্ষা করে মিছিল নিয়ে সামনে এগিয়ে যায়। তবে এসময় পুলিশের সাথে মিছিলকারীদের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বিকেলে পৌর শপিং সেন্টারের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি অধ্যাপক মোঃ ওসমান গনির সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির সভাপতি সাচিং প্রু জেরী, বিএনপি নেতা এ্যাডভোকেট কাজী মহতুল হোসেন যত্ম, যুগ্ন সম্পাদক মুজিবর রশিদ, মংশৈ ম্রয়, কামাল উদ্দিন, জামায়াত নেতা তাজ উদ্দিন প্রমুখ।