বান্দরবানে নানা আয়োজনে শ্রীকৃষ্ণের জন্মষ্টমী

প্রকাশ:| সোমবার, ১৪ আগস্ট , ২০১৭ সময় ০৫:১২ অপরাহ্ণ

বান্দরবানে নানা আয়োজনে শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উৎসব পালন করছে সনাতন ধর্মালম্বীরা। জন্মাষ্টমী উপলক্ষে বান্দরবানে চার দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। সোমবার সকালে জন্মাষ্টমী উৎসব উপলক্ষে বান্দরবান রাজার মাঠ হতে একটি মহাশোভাযাত্রা বের হয়ে বান্দরবানের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে শেষ হয়। এসময় উৎসবস্থলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বেলুন উড়িয়ে মহাশোভাযাত্রার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীরবাহাদুর উশৈসিং এমপি।

 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশসহ জন্মাষ্টমী উদযাপন পরিষদের নেতারা উপস্থিত ছিলেন। মহাশোভাযাত্রায় ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে এবং বিভিন্ন দেব-দেবীর প্রতিকৃতি সেজে শিশু কিশোরসহ সনাতনী সম্প্রদায়ের ভক্তরা অংশ নেয়।

 

 

ভগবান শ্রীকৃষ্ণের জন্ম জন্মাষ্টমী উপলক্ষে বান্দরবান রাজার মাঠের উৎসবস্থল মেলায় পরিণত হয়েছে। দেশের বিভিন্ন প্রান্তের ব্যবসায়ীরা নানা রকম পসরা নিয়ে হাজির হয়েছে উৎসবস্থলে। হাজার হাজার ভক্তের পদচারণায় বান্দরবানের রাজার মাঠের উৎসবস্থল এক মিলনমেলায় পরিণত হয়েছে।

 

দিনব্যাপী চলছে ভগবান শ্রীকৃষ্ণের পূজা, হরিনাম সংকীর্তন, আনন্দবাজারে মহাপ্রসাদ বিতরণসহ নানা মাঙ্গলিক অনুষ্ঠানমালা।

 

আগামী ১৬ আগস্ট বুধবার ভোরে মহানামযজ্ঞের পূর্ণাহুতি, নগর পরিক্রমা ও শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে বান্দরবানে শেষ হবে সনাতন ধর্মালম্বীদের বর্ণাঢ্য এই জন্মাষ্টমী উৎসবের।


আরোও সংবাদ