বান্দরবানে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন

প্রকাশ:| বৃহস্পতিবার, ১০ মার্চ , ২০১৬ সময় ০৭:৩৪ অপরাহ্ণ

আমরা করবো জয়
নিজস্ব প্রতিবেদক, বান্দরবান ॥
বান্দরবানে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে নানা আয়োজনে এই দিবসটি পালন করা হয়। “দুর্যোগে পাবো না ভয়-দুর্যোগকে আমরা করবো জয়” এই শ্লোগানকে সামনে রেখে সকালে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের নেতৃত্বে ডিসি অফিস চত্বরে থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহর প্রদক্ষিন করে। এছাড়াও ডিসি অফিস চত্বরে ফায়ার সার্ভিস কর্মীরা প্রকৃতিগত ভুমিকম্প এবং মানুষের অসাবধান বসত অগ্নিকান্ড’সহ দুর্যোগ মোকাবেলায় করণীয় শীর্ষক ডিসপ্লে প্রদর্শন করেন।

পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক। এসময় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ হারুনুর রশিদ, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মোঃ আমীর হোসেন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খিসা, সহকারী পুলিশ সুপার শামিমা আক্তার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অর্পণা বৈদ্য, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুস সাত্তার, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সত্যজিত মজুমদার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকতা মো: রফিক উল্লাহ’সহ বিভিন্ন সাজাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক বলেন, অসচেতনতার কারণে যে কোন ধরনের দুর্যোগ ভয়াবহ রূপ ধারণ করতে পারে। মৃত্যুপুরীতে পরিনত হতে পারে মুহুর্তেই। দুর্যোগের সময় তাড়াহুড়া না করে প্রথমে ধর্য্য ধারণ করতে হবে। দিবসের সফলতা কামনা করে তিনি স্কুল কলেজের শিক্ষার্থীদের দুর্যোগ মোকাবেলায় করনীয় সম্পর্কে সচেতন করার লক্ষ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে মহড়া প্রদর্শনের আহবান জানান।