বান্দরবানে অপহৃত স্কুলছাত্র উদ্ধার, আটক-৩

প্রকাশ:| শুক্রবার, ১১ মার্চ , ২০১৬ সময় ০৮:২৬ অপরাহ্ণ

বিজয় মারমা
নিজস্ব প্রতিবেদক, বান্দরবান ॥
বান্দরবানে অপহৃত স্কুল ছাত্র’কে উদ্ধার করা হয়েছে। অপহরণের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ৩ জন অপহরণকারীকে আটক করেছে।

শুক্রবার দুপুরে জেলার রাজবিলা ইউনিয়নের পাহাড়ের অরণ্যের একটি জুমঘর থেকে আহত অবস্থায় শিশুটিকে উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জেলা সদরের রাজবিলা ইউনিয়নের পুথোয়াই মারমার ছেলে শিশু বিজয় মারমা (৭) বৃহস্পতিবার সকালে স্থানীয় ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যাবার পথে দূর্বত্তরা স্কুল ছাত্রকে অপহরণ করে নিয়ে যায়। অপহৃত শিশু ইসলামপুর বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র। খবর পেয়ে নিরাপত্তা বাহিনী’সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শিশুটিকে উদ্ধারে অভিযান নামে। অপহরণের পর ২৫ ঘন্টা পর শুক্রবার দুপুরে আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালিয়ে বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের পাহাড়ের অরণ্যের একটি জুমঘর থেকে আহত অবস্থায় অপহৃত স্কুলছাত্র বিজয় মারমা’কে উদ্ধার করে। উদ্ধারের পর আহত শিশুকে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় নিরাপত্তা বাহিনী অপহরণকারী ৩ জনকে আটক করেছে। আটককৃতরা হলেন- কক্সবাজারের মো: রাসেল (২২), সন্দিপের মো. সালাউদ্দিন (১৯) এবং রাজবিলার ইসলামের বাসিন্দার মনোয়ার হোসেন (২৪)। অপহরণের ঘটনায় রাঙামাটির রাজস্থলী থানায় একটি অপহরণ মামলা হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করে রাজস্থলী থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অহিদুল্লাহ সরকার জানান, অপহরণের ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে অপহরণের মামলা হয়েছে।

অপহৃত স্কুল ছাত্রের পিতা পুথোয়াই মারমা বলেন, অপহরণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার। আমার ছোট্ট ছেলে’কে অপহরণ করে অপহরণকারীরা মারধর করেছে। আমার ছেলে অসুস্থ অবস্থায় বর্তমানে বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।