বান্দরবানের ২ উপজেলা চেয়ারম্যান বরখাস্ত

প্রকাশ:| বৃহস্পতিবার, ১ অক্টোবর , ২০১৫ সময় ১০:১৪ অপরাহ্ণ

নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান বরখাস্থবান্দরবান প্রতিনিধিবরখাস্ত :
তোফায়েল আহম্মেদ এবং পৃথক মামলায় আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে জেলার দুই উপজেলা পরিষদ চেয়ারম্যানকে বরখাস্তের বিষয়টি পৃথক ইমেল বার্তায় জানানো হয়েছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ সূত্রে জানা গেছে, গত ২০১২ সালের ৩০ সেপ্টেম্বর কক্সবাজারের রামু থানার একটি মামলার চার্জশিট কক্সবাজার আদালতে গৃহীত হওয়ায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক স্মারকে তাকে উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে জেলার দুই উপজেলা পরিষদ চেয়ারম্যানকে বরখাস্তের বিষয়টি নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও আলীকদম উপজেলা নির্বাহী অফিসারকে মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত পৃথক ইমেল বার্তায় জানানো হয়েছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু শাফায়েত মোহাম্মদ শাহেদুল ইসলাম জানান, উপজেলা চেয়ারম্যান বরখাস্তের একটি বার্তা মন্ত্রণালয় থেকে পেয়েছি।
২০১২ সালের ২৯ সেপ্টেম্বর কক্সবাজারের রামুতে বৌদ্ধবিহার ও বসতিতে হামলা চালিয়ে অগ্নিসংযোগ, ভাঙচুর আর লুটপাট করা হয়। অভিযোগ রয়েছে, এ ঘটনার নেপথ্য নায়ক ছিলেন নাইক্ষ্যংছড়ির সাময়িক বরখাস্ত হওয়া উপজেলা চেয়ারম্যান জামায়াত নেতা তোফায়েল আহমদ।

অন্যদিকে আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালামের বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আল আমিন।