বাতিঘরে শুরু হয়েছে বর্ষপূর্তি বই উৎসব

প্রকাশ:| বৃহস্পতিবার, ৩ অক্টোবর , ২০১৩ সময় ০৮:১১ অপরাহ্ণ

bathigor--BG20131003071713বইয়ের সুপারস্টোর হিসেবে দেশ জুড়ে খ্যাত বন্দরনগরী চট্টগ্রামের গ্রন্থবিপণি বাতিঘর চট্টগ্রাম প্রেসক্লাব শাখার একবছর পূর্তি উপলক্ষে বইয়ের সুপারস্টোর হিসেবে দেশ জুড়ে খ্যাত বন্দরনগরী চট্টগ্রামের গ্রন্থবিপণি বাতিঘর চট্টগ্রাম প্রেসক্লাব শাখার একবছর পূর্তি উপলক্ষে ‘বর্ষপূর্তি বই উৎসব’র আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া উৎসবে নিত্যনতুন বইয়ের পাশাপাশি পুরাতন বইও আকর্ষনীয় মূল্যে সংগ্রহে রাখতে পারবেন পাঠকরা।

বাতিঘর’র স্বত্ত্বাধিকারী দীপঙ্কর দাশ জানান, বাতিঘরের প্রেসক্লাব শাখার এক বছর পূর্তি উপলক্ষে এ উৎসবের আয়োজন করা হয়েছে। এ উৎসব বৃহস্পতিবার থেকে আগামী ১২ অক্টোবর পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত দর্শনাথী ও শুভানুধ্যায়ীদের জন্য খোলা থাকবে।

উৎসবে বাতিঘরে দেশীয় বইয়ে ২৫ ‍%, বিদেশী বইয়ে ১০% এবং সীমিত পরিমাণ নতুন ও পুরোনো বই সর্বোচ্চ ৫০% কমিশনে বিক্রি করা হচ্ছে বলে তিনি জানান।

এদিকে এক বছর পূর্তিতে বই উৎসবে বিকেল গড়িয়ে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে বাতিঘরে পাঠক, দর্শনার্থী ও শুভানুধ্যায়ীদের আগমন বাড়তে থাকে।

উৎসবে যোগ দিয়ে ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক প্রফেসর ড. মাহবুবুল হক, কথাসাহিত্যিক হরি শংকর জলদাস, আবৃত্তি শিল্পী রাশেদ হাসান ও কবি আসমা বিথী।

তাদের কথায় আর আড্ডায় জমে উঠে বাতিঘরের আঙ্গিনা। উৎসবে বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ বই পাগল বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া উৎসবে নিত্যনতুন বইয়ের পাশাপাশি পুরাতন বইও আকর্ষনীয় মূল্যে সংগ্রহে রাখতে পারবেন পাঠকরা।

তাদের কথায় আর আড্ডায় জমে উঠে বাতিঘরের আঙ্গিনা। উৎসবে বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ বই পাগল বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।