বাণিজ্য মন্ত্রীকে প্যাকেজ ভ্যাট বিষয়ে স্মারকলিপি

প্রকাশ:| শনিবার, ৫ নভেম্বর , ২০১৬ সময় ০৮:৫৩ অপরাহ্ণ

%e0%a6%a6%e0%a6%be%e0%a6%ac%e0%a6%bf-%e0%a6%b8%e0%a6%ae%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%ac%e0%a6%b2%e0%a6%bf%e0%a6%a4-%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%ae%e0%a6%be%e0%a6%b0%e0%a6%95%e0%a6%b2%e0%a6%bf%e0%a6%aa%e0%a6%bfচিটাগাং মেট্টোপলিটন শপ্ ওনার্স এসোসিয়েশন কর্তৃক বাণিজ্য মন্ত্রীকে প্যাকেজ ভ্যাট ২৮ হাজার টাকার স্থলে পূর্বের ন্যায় ১৪ হাজার টাকা করার দাবি সমন্বলিত স্মারকলিপি প্রদান

শনিবার দুপুর ১ টায় স্থানীয় হোটেল আগ্রাবাদ ঈছামতি হলে প্রদত্ত স্মারকলিপিতে বলা হয় ব্যবসায়ীগণ দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি, দেশের উৎপাদিত পণ্য আমদানি পণ্য বস্ত্র, খাদ্য, ঔষধ সহ সকল নিত্য প্রয়োজনীয় সামগ্রী সরাসরি আমরাই ভোক্তাদের কাছে পৌছে দিয়ে দেশের অর্থনীতির চাকা সচল রাখছি। বর্তমানে খুচরা ব্যবসায়ী থেকে পাইকারী পর্যায়ে পর্যন্ত এই ব্যবসা অচল হয়ে পড়েছে, ব্যবসার চরম সংকট ও স্থবিরতা নেমে এসেছে।
বর্তমান সরকার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জনবান্ধব সরকারের বানিজ্য মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী। বিগত বাজেটে পাইকারী হারে ছোট বড় সকল দোকান প্রতি পূর্বের ১৪,০০০/-টাকার স্থলে ২৮,০০০/-টাকা বাৎসরিক প্যাকেজ ভ্যাট ধার্য্য করা হয়েছে। যাহা অমানবিক অবাস্তব ও অযৌক্তিক। তাই বর্ধিত ভ্যাট স্থগিত করে ক্ষুদ্র দোকান ও কম মূলধনের ব্যবসায়ীদের ভ্যাটের আওতামুক্ত রেখে ১৪,০০০/-টাকা ভ্যাট পুনঃবহাল করার জোর দাবি জানাচ্ছি। দোকান মালিকদের ব্যবসাকে সচল করার জন্য সহজ শর্তে কম সূদে (১ ডিজিট হারে) বাণিজ্যিক ব্যাংক থেকে দোকানীদের ঋণ প্রদানের দাবি জানাচ্ছি। বর্তমানে বর্ধিত ভ্যাট প্রত্যাহারের দাবিতে ঢাকা-চট্টগ্রামসহ সারাদেশে ব্যবসায়ীগণ রাস্তায় নেমেছে।
স্মারকলিপিতে আরও বলা হয় দোকান মালিক ব্যবসায়ী ও সর্বস্তরের চট্টগ্রামবাসীর প্রাণের দাবি অনুযায়ী চট্টগ্রামকে নাম মাত্র বাণিজ্যিক রাজধানী ঘোষণা করা হলেও সরকারি গ্যাজেট প্রকাশ করে চট্টগ্রামকে বাণিজ্যিক রাজধানী ঘোষণা করা হয় নাই।তাই গ্যাজেট প্রকাশ করে বাণিজ্যিক রাজধানীর অব কাঠামোগত উন্নয়নের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ প্রদানের ব্যবস্থা করার জন্য সরকার প্রধানের নিকট আপনার মাধ্যমে জোর দাবি জানাচ্ছি।


আরোও সংবাদ