বাকলিয়া থানার ভবন নির্মাণ উদ্বোধন করেছে-সিএমপি কমিশনার

প্রকাশ:| সোমবার, ১১ ডিসেম্বর , ২০১৭ সময় ০৬:৫৫ অপরাহ্ণ

জমি বরাদ্দ পেলেও নকশা নিয়ে জটিলতায় বাকলিয়া থানার নিজস্ব ভবন নির্মাণ পিছিয়ে গেছে। নিজস্ব ভবন না হওয়া পর্যন্ত থানার কার্যক্রম চালিয়ে নিতে আটতলা একটি ভবন ভাড়া নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

সোমবার (১১ ডিসেম্বর) ভাড়া নেওয়া ভবনে স্থানান্তর হয়েছে বাকলিয়া থানা। সিএমপি কমিশনার মো.ইকবাল বাহার ভাড়া নেওয়া ভবনটিতে বাকলিয়া থানার কার্যক্রমের উদ্বোধন করেছেন।

বাকলিয়া থানার ওসি প্রণব কুমার চৌধুরী জানান, কর্ণফুলী নদীর পাড়ে কল্পলোক আবাসিক এলাকার দ্বিতীয় পর্যায়ে জি-ব্লকে একটি আটতলা ভবন ভাড়া নেওয়া হয়েছে। ব্যক্তিমালিকানাধীন ভবনটি মাসিক ভাড়ার ভিত্তিতে নেওয়া হয়েছে। আমাদের নিজস্ব ভবন নির্মাণ না হওয়া পর্যন্ত এই ভবনে কাজ চলবে।

প্রতিষ্ঠার পর থেকে নগরীর বাকলিয়ার রাহাত্তারপুল ও কালামিয়া বাজারের মাঝামাঝিতে মাসিক ৩০ হাজার টাকায় ভাড়া করা একটি ভবনে চলছিল থানার কার্যক্রম। সম্প্রতি সিডিএ থানার সামনের সড়ক চারলেইন করার উদ্যোগ নেওয়ায় সেই ভবনটি ভেঙে ফেলা হচ্ছে।

তবে বাকলিয়া থানাকে নিজস্ব ভবন নির্মাণের জন্য সিডিএ ২০১৫ সালে ২০ কাঠা জায়গা বরাদ্দ দিয়েছিল।

‘পুলিশ সদর দফতরের থানাভবন নির্মাণের যে নকশা আছে, সেই নকশায় সিডিএ’র জায়গায় ভবন হবে না। সেজন্য নতুন নকশার প্রস্তাব পাঠানো হয়েছে সদর দফতরে। সেটা অনুমোদন হয়ে এলে তারপর থানাভবন নির্মাণের কাজ শুরু হবে। ’ বলেন ওসি

সোমবার ভাড়া করা ভবনে বাকলিয়া থানার কার্যক্রম উদ্বোধনের পর ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়। এতে সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) সালেহ মো.তানভীরও ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে বক্সিরহাট ওয়ার্ডের কাউন্সিলর হাজী নূরুল হকসহ স্থানীয় জনপ্রতিনিধিরাও ছিলেন।


আরোও সংবাদ